টাঙ্গাইলে জেনারেটর চালিয়ে পরীক্ষায় শিক্ষার্থীরা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:২০ পূর্বাহ্ন, ৮ই জুন ২০২৩


টাঙ্গাইলে জেনারেটর চালিয়ে পরীক্ষায় শিক্ষার্থীরা
জেনারেটর চালিয়ে পরীক্ষায় শিক্ষার্থীরা

দেশজুড়ে বইছে প্রচণ্ড দাবদাহ। এর উপর আবার লোডশেডিং। সব মিলিয়ে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। এরই মধ্যে টাঙ্গাইলের ভুঞাপুরে মাধ্যমিক পর্যায়ের অর্ধ-বার্ষিকী পরীক্ষা চলছে। তীব্র গরম ও লোডশেডিং হওয়ায় এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন, উপজেলার ভারই দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুজ্জামান সেলিম।


বুধবার (৭ জুন) পরীক্ষা চলাকালীন সময়ে অসহনীয় গরম থেকে রক্ষা ও অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুজ্জামান সেলিম জেনারেটরের ব্যবস্থা করে দেন। পরে জেনারেটর চালিয়ে সকাল সাড়ে ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একটানা জেনারেটর চালিয়ে অর্ধ-বার্ষিকীর প্রথম পরীক্ষা নেওয়া হয়।


পরীক্ষার্থী তুবা, জয়, ইয়ানুর ও শাকিল বলেন, কয়েক সপ্তাহ ধরে প্রচণ্ড গরম ও তাপদাহ চলছে। এর মধ্যে ঘন ঘন বিদ্যুতের ভয়াবহ লোডশেডিং। এ গরমে কোথাও শান্তি নেই। এর মাঝে শুরু হয়েছে অর্ধ-বার্ষিকী পরীক্ষা। তাই অসুস্থ হওয়ার আশঙ্কা করছিলাম। কিন্তু স্কুলে এসে দেখি জেনারেটরের ব্যবস্থা করা হয়েছে। এতে খুব খুশি হয়েছি।


এ বিষয়ে ভারই দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুজ্জামান সেলিম বলেন, প্রচণ্ড অসহনীয় গরম ও লোডশেডিং চলছে। এই গরমে যাতে পরীক্ষার্থীরা হিট স্ট্রোক বা অসুস্থ না হয়, সে বিষয়টি বিবেচনা করে বিদ্যালয়ে পরীক্ষা চলাকালীন সময়ে জেনারেটরের ব্যবস্থা করেছি। এতে সার্বিক সহযোগিতা করেছেন বিদ্যালয়ের পরিচালনা কমিটি।


আরএক্স/