ইতালির স্বপ্নে দালালের ফাঁদে পড়ে সর্ব শান্ত তিন যুবক


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:১৭ অপরাহ্ন, ১২ই জুন ২০২৩


ইতালির স্বপ্নে দালালের ফাঁদে পড়ে সর্ব শান্ত তিন যুবক
সর্ব শান্ত তিন যুবক

ফরিদপুরের মধুখালী উপজেলার নওপাড়া ইউনিয়নের ছিরাম কান্দি গ্রামের তিন যুবক ইতালি যাওয়ার স্বপ্নে দালালের ফাঁদ এ পড়ে সর্বশান্ত হয়েছে। 


রবিবার (১১ জুন) সরেজমিন ছিরামকান্দী গ্রামে ঐ তিন যুবকের বাড়িতে গেলে এক হৃদয় বেদারক দৃশ্যের সৃষ্টি হয়,সাংবাদিক এর কথাশুনে শতশত মানুষ উপস্থিত হয়। 


এ সময় ভুক্তভোগী যুবক মো,মাসুদ বিশ্বাস, মো,বকুল বিশ্বাস, মো,আলীম সিকদার বলেন ইটালি নেওয়ার কথা বলে আমাদের প্রতিবেশি মৃত আশরাফ  সিকদার এর ছেলে ইটালি প্রবাসী লিটন সিকদার আমাদের নিকট থেকে ১৪,লক্ষ করে তিন জনের নিকট থেকে মোট ৪২ লক্ষ টাকা নেয়।


এর পর আমাদের কে লিবিয়ায় নিয়ে এক দালালের নিকট বিক্রি করে দেয়,ঘটনাটি প্রায় দেড় বছর  আগের, লিবিয়াতে ঐ দালাল মরুভূমির মধো গুহায় আমাদের লুকিয়ে রাখে দিনে একবার খাবার দেয়,অসহ্য গরম আর খুদার জ্বালা নিয়ে আমরা মৃত্যু যন্ত্রণা ভোগ করি,এর মধো মাসুূদ বিশ্বাস বলেন আমার ইটালি যাওয়ার সাধ মিটে যায় চেষ্টা করি বাড়ি ফেরার, এই সুযোগে দালাল লিটনের বোন শিল্পী বেগম এ তিন যুবকের বাড়ি টাকার জন্য চাপ দেয়, আলীম সিকদার এর মা বলেন গরু ছাগল,বাড়ীর জমি বিক্রি, এনজিও থেকে ঋন করে আমি টাকা দিই,আমার নিকট থেকে টাকা গ্রহণ করে প্রতারক লিটনের বিদেশ ফেরত বোন শিল্পী বেগম ও লিটনের মা আমার  নিকট  থেকে টাকা নেয়,আমার ছেলে লিবিয়া থেকে কঙাল হয়ে ফিরে আসে একই অবস্থায় অন্য দুই জন ফিরে আসে।


গ্রামের সমাজপতি আবুল খায়ের মিয়া বলেন, ঘটনাটি সত্য এই তিনটি পরিবারকে লিটন সিকদার সর্বশান্ত করে দিয়েছে, এদের পরিবার অনাহারে দিন কাটাচ্ছে, বর্তমানে ক্ষতি গ্রস্ত বকুল বিশ্বাস অন্যর বাড়িতে দিন মজুর এর কাজ করে, মাসুদ বিশ্বাস ভ্যান চালায়,আলীম সিকদার রাজ মিস্ত্রির কাজ করে জীবন চালায়। 


বিষয়টি নিয়ে নওপাড়া  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো,জাহিদুল হাসান টিপু বলেন আমার জানা মতে টাকা নেওয়ার সত্যতা পাওয়া গেছে, আমি নিজেও নোটিশ করেছি,তারা হাজির হয়না। 


অভিযুক্ত শিল্পী বেগমের সাথে কথা বললে তিনি বলেন আমি কোন টাকা গ্রহণ করি নাই, এ সময় লিটনের মা ও স্ত্রী  গ্রামের লোকজনের সাথে বিবাদে জড়িয়ে পরেন। 


তবে একাধিক এলাকাবাসীর দাবী প্রবাসী লিটন সিকদার অসহায় লোকজনের টাকা ফেরত দিক,তানাহলে এলাকায় বড় ধরনের ঝামেলার সৃষ্টি হবে। 


আরএক্স/