মুন্সীগঞ্জে পুলিশের চাঁদাবাজি রোধে অটো চালকদের রাস্তা অবরোধ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:১১ অপরাহ্ন, ১২ই জুন ২০২৩


মুন্সীগঞ্জে পুলিশের চাঁদাবাজি রোধে অটো চালকদের রাস্তা অবরোধ
অটো চালকদের রাস্তা অবরোধ

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলায় বেতকা চৌরাস্তায় অটোচালকদের কাছ থেকে পুলিশের চাঁদা আদায়ের অভিযোগে রাস্তা অবরেধ করে অটোচালকরা।


এতে টংগীবাড়ি, লৌহজং, সিরাজদিখান, শ্রীনগর উপজেলা হতে মুন্সীগঞ্জ সদরে যাতায়াতের প্রধান সড়কটি আজ সোমবার সকাল ৯ টা হইতে সাড়ে ১০ টা পর্যন্ত অবরোধ করে রাখায় এতে ভোগান্তিতে পরে হাজারো যাত্রী।


আদালতে আসা বিচার প্রার্থীসহ স্কুল কলেজগামী শিক্ষার্থী ও অসুস্থ রোগীরা পরে বাড়তি বিরম্বনায়। পরে টঙ্গিবাড়ী থানা পুলিশ ও মুন্সীগঞ্জ ট্র্যাফিক পুলিশ ইন্সপেক্টর ঘটনাস্থলে উপস্থিত হয়ে অটো চালকদের বিষয়টি সমাধানের আশ্বাস দিলে অবরোধকারী আটো চালকরা অবরোধ তুলে নেয়। অটোচালকের দাবি রাস্তায় অটোচালকদের জরিমানা ও কোন হয়রানি করা যাবেনা।


এ পথে যাতায়াতকারী কতিপয় শিক্ষার্থীরা জানান, টঙ্গিবাড়ী উপজেলার কুন্ডের বাজার হইতে বেতকা চৌরাস্তা পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার হেঁটে আসছি। এখনো কোন গাড়ি পাচ্ছি না আজ আমাদের পরীক্ষা যেতে না পারলে কীভাবে পরীক্ষা দিবো।


এ পথে যাতায়াতকারী একব্যক্তি বলেন, আজ আদালতে আমার মামলার হাজিরার তারিখ ছিল। গাড়ি না চলার কারণে আমি হাজিরা দিতে আদালতে যেতে পারছি না।


অটো চালক রনি জানান, আমাদের শুধুশুধু রাস্তায় আটকিয়ে জরিমানা করে। যেমন রাস্তার পাশে গাড়ি থামিয়ে যাত্রী নিলে অথবা কোন পাশে দাঁড়ালেন এসে গাড়ির চাবি নিয়ে যায় কোন কথা বললে অশ¬ীল ভাষায় গালিগালাজ করে।


এ ব্যাপারে অটোচালক সমিতির সভাপতি সুমন খান জানান, আমরা অটো চালকরা মুন্সীগঞ্জ শহরে টিপ নিয়ে গেলে সদর উপজেলার সিপাহি পাড়া মুক্তারপুর পাম্পের মোর ও সুপার মার্কেটের সামনে আমাদের কাছ থেকে ১৫শ ২ হাজার, ৩২’শ টাকা একেক সময় একের পরিমাণ টাকা জরিমানা করে ট্র্যাফিক পুলিশ। আমরা কয় টাকা কামাই। ১শ টাকার হয়রানি টিপ নিয়ে যদি এতো টাকা জরিমানা দিতে হয় তাহলে আমাদের পথে বসা ছাড়া উপায় নাই।


এ ব্যাপারে টঙ্গিবাড়ী থানা ওসি রাজিব বলেন, অটো চালকরা রাস্তা অবরোধ করলে আমরা তাদের বিষয়টি দেখার আশ্বাস দিলে এবং তাদের অযথা কেউ হয়রানি করবেনা প্রতিশ্রুতি দিলে অবরোধকারীরা রাস্তা ছেড়ে চলে যায়।


আরএক্স/