রাজধানীতে নতুন আতঙ্ক নারী পকেটমার


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:১৫ অপরাহ্ন, ১৪ই জুন ২০২৩


রাজধানীতে নতুন আতঙ্ক নারী পকেটমার
ছবি: সংগৃহীত

রাজধানীতে এবার নতুন আতঙ্কের নাম নারী পকেটমার। তারা সুযোগ পেলেই নারীদের ব্যাগ থেকে তুলে নেয় মোবাইল ফোন ও টাকা।  সম্প্রতি এমনই নারী পকেটমারের সন্ধান পেয়েছে পুলিশ। চক্রের ৯ নারী সদস্যসহ ৭ মহাজনকে গ্রেফতার করেছে ডিবি।  চুরির পণ্যগুলো নামমাত্র টাকায় বিক্রি করছে তারা।


পুলিশ জানিয়েছে, স্কুল কলেজের সামনে, শপিং মলে বাচ্চা কোলে নিয়ে এরা ঘুরে বেড়ায়। সুযোগ পেলেই নারীদের ব্যাগ থেকে তুলে নেয় মোবাইল ফোন ও টাকা।


সিসিটিভি ফুটেজে দেখা যায়, রাজধানীর একটি শপিং মল থেকে এক মহিলার ব্যাগ থেকে প্রায় ৫ লাখ টাকা নিয়ে দ্রুত কেটে পড়ছে আলেয়া নামের এক পকেটমার।


আরও পড়ুন: রাজধানীতে মা-মেয়ের মরদেহ উদ্ধার


কখনো তারা বোরকাতে আবার কখনো বাচ্চা কোলে স্নেহময়ী মা। পর্দাশীল মায়ের পরিচয়ে মুহূর্তেই ঢুকে যায় জনারণ্যে। চোখের পলকে নারী ও পুরুষের পকেট বা ব্যাগ কেটে চুরি করে ফেলে নগদ টাকা, মোবাইল এবং ব্যাগে রাখা স্বর্ণালংকার।


আসামিরতা জানায়, এসব চুরির পণ্য বিক্রি করে দেয়া হয় কিছু মহাজনের কাছে। যারা লক্ষ টাকার একটি ঝকঝকে আইফোনের জন্য দেয় ৬ থেকে ৭ হাজার টাকা।


আরও পড়ুন: অবশেষে রাজধানীতে স্বস্তির বৃষ্টি


এ প্রসঙ্গ ডিবির লালবাগ বিভাগের ডিসি মশিউর রহমান গণমাধ্যমকে জানান, রাজধানীর বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে চক্রের ৯ জন মহিলা পকেটমার এবং তাদের ৭ মহাজনকে গ্রেফতার করা হয়েছে। মোবাইল হারিয়ে গেলে আইনি পদক্ষেপ নেয়ার পরামর্শ তার।


জেবি/এসবি