বাগেরহাটে ১ হাজার ৮৫৮ কেন্দ্রে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:৩৩ অপরাহ্ন, ১৪ই জুন ২০২৩


বাগেরহাটে ১ হাজার ৮৫৮ কেন্দ্রে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন
প্রতীকী ছবি

বাগেরহাট জেলায় আগামী ১৮ জুন জাতীয় বিভাটমিন এ প্লাস ক্যাম্পেইন হবে। এদিন সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত জেলার মোট ১ হাজার ৮৫৮ টি কেন্দ্রে শিশুদের  ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে। 


বুধবার (১৪ জুন) সকালে বাগেরহাট সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে সিভিল সার্জন ডা. মো. জালাল উদ্দিন এ তথ্য জানান। 


তিনি বলেন, জাতীয় ভিটামিন এ প্লাস খাওয়ানোর জন্য জেলায় ৬ থেকে ১১ মাস বয়সী শিশুর লক্ষমাত্রা করা হয়েছে ২০ হাজার ৯৭৩ জন এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুর লক্ষ মাত্রা ধরা হয়েছে ১ লাখ ৫৫ হাজার ৭৪১ জন। সে অনুযায়ী নীল ক্যাপসুলের চাহিদা দেয়া হয়েছে ২৫ হাজার  এবং লাল ক্যাপসুলের চাহিদা দেয়া হয়েছে ১ লাখ ৮৫ হাজার। 


আরও পড়ুন: ফেনী পৌরসভায় ৫৪ টি কেন্দ্রে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে


এদিন বেসরকারীভাবে স্বেচ্চাসেবক রাখা হয়েছে ৩ হাজার ৭১৬ জন, প্রথশ শ্রেণির সুপার ভাইজার থাকবেন ২৩১ জন। এ ছাড়া ৬৯৩ জন স্বাস্থ্য সহকারী, এফডব্লিউএ এবং সিএইচসিপি দায়িত্ব পালন করবেন। যাতে করে জাতীয় ভিাটামিন এ প্লাস ক্যাম্পেইন বাগেরহাটে শতভাগ সাফল্য আসে। 


প্রেস বিফিংয়ে জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সংবাদ কর্মীদের সাথে ডেপুটি সিভিল সার্জন ডা. হাবীবুর রহমান, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. মো. মেহেদী হাসান, ডা. রিয়াজ, বাগেরহাট প্রেস ক্লাবের সভাপতি নীহার রঞ্জন সাহা ও সাধারণ সম্পাদক আব্দুল বাকী তালুকদার উপস্থিত ছিলেন।


জেবি/ আরএই্চ/