ফেনী পৌরসভায় ৫৪ টি কেন্দ্রে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:৩৬ পূর্বাহ্ন, ১৪ই জুন ২০২৩


ফেনী পৌরসভায় ৫৪ টি কেন্দ্রে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে
ছবি: জনবাণী

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০২৩ উপলক্ষে ফেনী পৌর সভায় ওরিয়েন্টেশন ও পরিকল্পনার সভা অনুষ্ঠিত হয়েছে। 


মঙ্গলবার (১৩ জুন) সকালে পৌরসভা মিলনায়তনে এই ওরিয়েন্টেশন ও পরিকল্পনার সভার সভাপতিত্বে করেন ফেনী পৌরসভার মেয়র মো. নজরুল ইসলাম স্বপন মিয়াজী। 


ফেনী পৌরসভার স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে ফেনী পৌরসভায় ৫৪ টি কেন্দ্র স্থাপন করা হয়েছে। এ সকল কেন্দ্রে ১৮ জুন সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ৬ মাস বয়স থেকে ৫ বছর বয়স পর্যন্ত শিশুদের উচ্চ ক্ষমতা সম্পন্ন ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।


এর মধ্যে যাদের বয়স ৬ মাস থেকে ১ বছর তাদের নীল রঙের একটি ক্যাপসুল এবং যাদের ১ বছর থেকে ৫ বছর পর্যন্ত তাদের লাল রঙের একটি ক্যাপসুল খাওয়ানো হবে। এ ছাড়া পৌরসভার ১৮ টি ওয়ার্ডের স্থায়ী ক্যাম্পের পাশাপাশি ফেনী রেলওয়ে স্টেশন, মহিপাল বাস স্ট্যান্ড, সোনাগাজী বাস স্ট্যান্ড, ছাগলনাইয়া বাস স্ট্যান্ড, কুমিল্লা বাস স্ট্যান্ডে ভ্রাম্যমান কেন্দ্র স্থাপন করা হয়েছে। 


যাতায়াতকারী শিশুদের এসব ভ্রাম্যমাণ ক্যাম্প থেকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে বলে জানায় পৌর কর্তৃপক্ষ। 


আরও পড়ুন: নড়াইলে ৯৩ হাজার ৫শ’ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ প্লাস


পৌরসভা স্বাস্থ্য বিভাগের আয়োজনে সভায় উপস্থিত ছিলেন, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধি, স্বাস্থ্য বিভাগের প্রতিনিধি, ইসলামিক ফাউন্ডেশনের প্রতিনিধি ও পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর সহ স্বাস্থ্যসেবা সংশ্লিষ্ট কর্মকর্তা কর্মচারীরা।


ফেনী পৌরসভার সেনেটারী ইন্সপেক্টর কৃষ্ণপদ সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সদর উপজেলা সহকারী শিক্ষা অফিসার আব্দুল করিম, স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি মঞ্জিলা আক্তার মিমি, সদর উপজেলা স্বাস্থ্য বিভাগের আবাসিক কর্মকর্তা সেলিম চিশতিয়া, ৭ ৮ ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর সেলিনা আক্তার শেলি, ফেনী পৌর সভার প্যানেল মেয়র মঞ্জু রানী দেবী, ১নম্বর ওয়ার্ড কাউন্সিলর আশরাফুল আলম গীটার, ১৮নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুর রহমানসহ প্রমুখ।


জেব্/ আরএইচ/