জমির পাট গরু খাওয়াকে কেন্দ্র করে ২ জনকে কুপিয়ে হত্যা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৮:১৩ অপরাহ্ন, ১৪ই জুন ২০২৩


জমির পাট গরু খাওয়াকে কেন্দ্র করে ২ জনকে কুপিয়ে হত্যা
প্রতীকী ছবি

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার মরিচা ইউনিয়নের ভুরকাপাড়া হাটখোলা এলাকায় গরু জমির পাট খাওয়া নিয়ে সরদার গ্রুপ ও মালিথা গ্রুপের সংঘর্ষে মালিথা গ্রুপের ২ জন নিহত এবং উভয় পক্ষের অন্তত ২২জন আহত হয়েছে। নিহতরা হলেন শরিফুল মালিথা (৪০) ও বজলু মালিথা (৪২)।  


বুধবার (১৪ জুন) বিকালে দৌলতপুরে উপজেলার মরিচা ইউনিয়নের হাটখোলা পাড়া এলাকায় এই ঘটনা ঘটে। 


পুলিশ ও প্রতক্ষ্যদর্শীরা জানান, বুধবার বিকেলে সংঘর্ষে নিহত বজলু মালিথার জমিতে সরদার গ্রুপের ফরিদ খাসারুর গরু পাট খেয়ে ফেলে। গরুতে পাট খাওয়া নিয়ে দুই পক্ষের মধ্যে লোকজনের কথা কাটাকাটি হওয়ার এক পর্যায়ে তারা সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষে দেশীয় ধারালো অস্ত্রের আঘাতে ঘটনাস্থলে শরিফুল মালিথা (৪০) ও বজলু মালিথা (৪২) নিহত হয়। সেসময় অন্তত ২২ জন আহত হয়েছে। আহতরা দৌলতপুর হাসপাতালে ভর্তি রয়েছে এবং আশঙ্কাজনক অবস্থায় ৪ জনকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়েছে।  


নিহত বজলু মালিথার স্ত্রী নাজমা বলেন, বুধবার বিকালে উজ্জল সরদারের নেতৃত্ব,  উজ্জল সরদার, জালাল সরদার,ছোট  মান্নান সরদার আমার বাড়ির সামনে এসে আমার স্বামী বজলুকে বাড়ির ভিতর থেকে ধরে এনে গুলি করে। তাদের তিন জনের হাতে পিস্তল ছিল। এছাড়াও অনেক মানুষ ছিলো। তারা এক যোগে হঠাৎ হামলা চালিয়ে আমার স্বামীকে হত্যা করেছে। 


আরও পড়ুন: কুষ্টিয়ায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ২


নিহত শরিফুল মালিথার চাচাতো ভাই সেলিম মালিথা বলেন, শরিফুল ভাই ওদের আক্রমণে থেকে বাঁচতে বাড়ির ভিতরে পালিয়ে আসেন। ঘরের ভিতর ঢুকে উজ্জল বাহিনীর লোকজন হামলা চালিয়ে হত্যা করেন। 


মরিচা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহাঙ্গীর আলম প্রদীপ বলেন, শ্যামলের পাট ক্ষেতে ফরিদের গরু গিয়ে পাট খায়। পরে স্থানীয় ভাবে বসার কথা ছিল হঠাৎ শুনছি উজ্জ্বল সরদারের নেতৃত্বে হামলা চালিয়ে দুই জনকে হত্যা করেছে। উজ্জল সরদার বিএনপির ক্যাডার ছিল। বর্তমান এমপির ছত্রছায়ায় সে আবার সক্রিয় হয়ে উঠেছে। এই হত্যাকান্ডের বিচার চাই। 


দৌলতপুর থানার অফিসার ইনচার্জ মজিবুর রহমান ও ভেড়ামারা থানা অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম ও কুষ্টিয়া র‍্যাবের সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন ও নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠান। 


বিষয়টি নিয়ে দৌলতপুর থানার ওসি মুজিবুর রহমানের সাথে মুঠোফোনের মাধ্যমে যোগাযোগ করা হলে ঘটনার সত্যতা স্বীকার করে তিনি বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশের একাধিক টিম কাজ করছে। লাশ দুটি ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। হত্যাকারীদের গ্রেফতারের জন্য অভিযান পরিচালনা করা হচ্ছে।


জেবি/ আরএইচ/