দৃষ্টিকোন চক্ষু হাসপাতালের শাখা নড়াইলে উদ্বোধন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৫০ অপরাহ্ন, ১৬ই জুন ২০২৩


দৃষ্টিকোন চক্ষু হাসপাতালের শাখা নড়াইলে উদ্বোধন
ছবি: জনবাণী

‘অন্ধত্ব থেকে মুক্তি আমাদের অঙ্গীকার’ স্লোগানকে সামনে রেখে দৃষ্টিকোন চক্ষু হাসপাতালের ৪র্থ শাখার উদ্বোধন করা হয়েছে নড়াইল সদরে। 


শুক্রবার (১৬ জুন) সকাল ৯ টায় মহিষখোলা শহীদ মিজান সড়কে অবস্থিত নতুন এই চক্ষু হাসপাতালের ফিতা কেটে উদ্বোধন করেন নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট সুভাষ চন্দ্র বোস। 


এ উপলক্ষে নড়াইল জেলা শিল্পকলা একাডেমিতে এক আলোচনা সভার আয়োজন করা হয়। 


আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট সুভাষ চন্দ্র বোস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যানের সহধর্মিনী মিনতি বোস,নড়াইল প্রেস ক্লাবের সভাপতি এনামুল কবির টুকু, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।


উদ্বোধন উপলক্ষে হাসাপাতালের বিশেষজ্ঞ সার্জন ডা. মো. শাহজাহান সিরাজ রোগীদের সকাল ১০টা থেকে দুপুর ৩টা পর্যন্ত ফ্রি সেবা প্রদান করেন।


আরও পড়ুন: শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতালের উদ্যোগে নারী বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান


হাসপাতালের সত্বাধিকারী নজরুল ইসলাম শামীম জানান, চোখের সমস্যা নিয়ে দেশের আনাচে কানাচে বিভিন্ন সমস্যা নিয়ে ধুঁকছে অসংখ্য হতদরিদ্র ও অসহায় মানুষ। তাদের হাতের নাগালে নেই উন্নত কোন চক্ষু চিকিৎসার সুযোগ। আমরা প্রত্যন্ত অঞ্চলে ক্যাম্পিংয়ের মাধ্যমে এসব রোগীদের দোরগোড়ায় অতি স্বল্পমূল্যে সেবা পৌঁছে দেওয়ার চেষ্টা করছি। 


তিনি আরও বলেন, দৃষ্টিকোন চক্ষু হাসপাতাল সুনামের সহিত কয়েক বছর যাবৎ মাদারীপুরের কালকিনি, মুকসুদপুরের বাটিকামারি ও নড়াইলের লোহাগড়াসহ ৩ টি শাখায় সুনামের সাথে চিকিৎসা সেবা প্রদান করে আসছে।


উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এসএম সুলতান চারু ও কারুকলা ফাউন্ডেশনের চেয়ারম্যান ও নড়াইলের বিশিষ্ট সমাজ সেবক শেখ হানিফ।


জেবি/ আরএইচ/