সাংবাদিক নাদিম হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে কালকিনিতে বিক্ষোভ


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:১৬ অপরাহ্ন, ১৮ই জুন ২০২৩


সাংবাদিক নাদিম হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে কালকিনিতে বিক্ষোভ
ছবি: জনবাণী

মাদারীপুরে কালকিনি রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে ৭১ টিভি’র ও দৈনিক মানবজমিন পত্রিকার উপজেলা প্রতিনিধি গোলাম রাব্বানী নাদিমের হত্যাকারী ইউপি চেয়ারম্যান মাহমুদুর আলম বাবুসহ জরিত সকল আসামী গ্রেফতার ও তাদের দ্রুত ফাঁসির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়েছে।


রবিবার (১৮ জুন) বেলা ১১ টার সময় কালকিনি উপজেলা চত্তরের সড়কের সামনে কালকিনি উপজেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি এইচ এম মিলনের উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচির আয়োজন করা হয়।


এ সময় উপস্থিত ছিলেন, মাদারীপুর জেলা মৈত্রী মিডিয়া সেন্টারের সাধারণ সম্পাদক এস এম আরাফাত হোসেন, কালকিনি উপজেলা রিপোর্টার্স ইউনিটির সিনিয়র সহ-সভাপতি মাসুদ আহম্মেদ কাইয়ুম, সাধারন সম্পাদক নাসির উদ্দিন ফকির লিটন, কালকিনি উপজেলা প্রেস ক্লাবের সহ-সভাপতি লিয়াকত হোসেন ভূরঘাটা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মম হারুন অর রশীদ, কালকিনি রিপোর্টার্স ইউনিটির যুগ্ন সাধারণ সম্পাদক রাজু আহম্মেদ সাংগঠনিক সম্পাদক সৈয়দ শামিম ও কার্যকরী সদস্য আবির হোসেন পারভেজ।


আরও পড়ুন: সখীপুরে সাংবাদিক নাদিমের খুনিদের ফাঁসির দাবিতে সাংবাদিকদের মানববন্ধন


মানববন্ধননে বক্তারা বলেন, সাংবাদিকরা হত্যা ও নির্যাতনের শিকার হলে তার কোনো বিচার হয় না। সাংবাদিক সাগর, রুনি, মানিক সাহা, হুমায়ুন কবীর বালু, শামসুর রহমানসহ সারা দেশে অসংখ্য সাংবাদিক হত্যা-নির্যাতন-নিপীড়নের শিকার হলেও তার বিচার আজ পর্যন্ত হয়নি। বিচারহীনতার সংস্কৃতি সাংবাদিক হত্যা নির্যাতন নিপীড়নের তালিকা দীর্ঘ করছে। এই তালিকায় যুক্ত হলো জামালপুরের সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম। 


এ সময় জামালপুরের সাংবাদিক গোলাম রব্বানি নাদিমকে পিটিয়ে হত্যাসহ সারা দেশে সাংবাদিক নির্যাতন এবং হত্যার ঘটনায় জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি ফাঁসির  দাবি জানানো হয়। নাদিমের নির্মম হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত বাকি আসামীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবি জানান বক্তারা।


জেবি/ আরএইচ