জোর পূর্বক প্রবাসীর স্ত্রীর মুখে গ্যাস ট্যাবলেট ঢুকিয়ে হত্যা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


জোর পূর্বক প্রবাসীর স্ত্রীর মুখে গ্যাস ট্যাবলেট ঢুকিয়ে হত্যা

ঘাতক জিন্নাহ ও মা হারানো দুই ভাই-বোন

গাইবান্ধার গোবিন্দগঞ্জে পাওনা টাকা চাওয়ায় রোমান প্রবাসির স্ত্রীকে হত্যার অভিযোগ উঠেছে। প্রতারণা করে ৫ লাখ ৭৫ হাজার টাকা নিয়ে অস্বীকার এবং কৌশলে ডেকে নিয়ে মারপিট করে জোরপূর্বক মুখে গ্যাস ট্যাবলেট দিয়ে হত্যার অভিযোগ করেছেন মৃত মৌসুমী বেগমের মা। মৌসুমী প্রবাসী ফলিদুল ইসলামের স্ত্রী এবং দুই সন্তানের জননী। 

রবিবার (২০ ফেব্রুয়ারি) ৩টার দিকে ঘটনাটি ঘটেছে উপজেলার গুমানীগঞ্জ ইউনিয়নের বালুঘড়া (কুড়িপাইকা) গ্রামে। ওই গ্রামের মৃত আ. মজিদ শেখ ছেলে ফরিদুল বিগত সাড়ে ৩ বছর আগে রোমান যায়। সেখান থেকে নিয়মিত স্ত্রী মৌসুমীর কাছে টাকা পাঠাত। একই গ্রামের শেখের ছেলে প্রতারক জিন্না মিয়া কৌশলে ৭মাস আগে মৌসুমীর বিশ্বস্ততা অর্জন করে বিদেশ থেকে পাঠানো ৫ লাখ ৭৫ হাজার টাকা হাতিয়ে নেয়। পরবর্তীতে পারিবারিক প্রয়োজনে টাকা ফেরত চাইলে সে টাকা নেওয়ার বিষয়টি অস্বীকার করে। এ ঘটনায় এলাকায় ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে গত ১৬ ফেব্রুয়ারি বৈঠক হয়। বৈঠকে গ্রাম্য মাতব্বর হাফিজার রহমানের উপর বিষয়টি নিরসনের জন্য চেয়ারম্যান দায়িত্ব দেন।

এর পর ঘটনার দিন জিন্না তার স্ত্রী ববিতা বেগমের দ্বারা মৌসুমীকে বাড়িতে ডেকে নেয় এবং জোরপূর্বক মারপিট করে মুখে গ্যাস ট্যাবলেট ঢুকিয়ে দেয়। তাৎক্ষণিক মৌসুমী অসুস্থ হয়ে পড়লে প্রতিবেশিরা জিন্নার বাড়ি থেকে তাকে উদ্ধার করে গোবিন্দগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। সেখান থেকে বগুড়া শহীদ জিয়া মেডিকেল কলেজ হাসপাতলে স্থানান্তর করা হলে চিকিৎসাধীন অবস্থায় ৫টার দিকে তার মৃত্যু হয়। এ ঘটনায় মৌসুমীর মা বাদী গোবিন্দগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করে। ঘটনার পর থেকে জিন্না ও ববিতা বেগম পলাতক রয়েছে। সোমবার (২১ ফেব্রুয়ারি) মরদেহের ময়না তদন্ত শেষে মৌসুমীর লাশ গ্রামের বাড়িতে দাফন করা হয়েছে।

মৌসুমীর ছেলে মোহন মিয়া (১০) বলে, রবিবার বিকেল ৩ টার দিকে প্রতারক জিন্না মিয়ার স্ত্রী মোছা. ববিতা বেগম তাদের বাড়ীতে এসে মাকে ডেকে নিয়ে যায় তার বাড়ীতে। সে নিজেও মায়ের পিছে পিছে জিন্নার বাড়ীতে যায়। ওই বাড়ীতে যাওয়ার সাথে সাথে ছেলে মোহনকে জিন্নার স্ত্রী ববিতা বেগম দু’হাত ধরে তাকে আটকে রাখে।

এ দিকে জিন্না মিয়া জ্বালানি কাঠ হাতে নিয়ে মৌসুমিকে এলাপাতাড়িভাবে মারপিট করে এবং জোরপূর্বক মুখে গ্যাস ট্যাবলেট দিয়ে খাওয়ায়। ঘটনা বেগতিক দেখে প্রতারক জিন্না মিয়া ও তার স্ত্রী ববিতা বেগম পালিয়ে যায়। 

এসএ/