সখীপুরে আটিয়া বন অধ্যাদেশ বাতিলের দাবিতে মানববন্ধন


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:৫৭ অপরাহ্ন, ২০শে জুন ২০২৩


সখীপুরে আটিয়া বন অধ্যাদেশ বাতিলের দাবিতে মানববন্ধন
ছবি: জনবাণী

টাঙ্গাইলের সখীপুরে আটিয়া বন অধ্যাদেশ বাতিলের দাবিতে প্রতিবাদ ও মানববন্ধন করেছে এলাকাবাসী। 


মঙ্গলবার (২০ জুন) সকালে উপজেলার মহানন্দপুর বাজারে এ মানববন্ধন করা হয়। ৮২ আটিয়া বন অধ্যাদেশ বাতিলের দাবিতে ও ৮৩ সনের বন বিভাগের ষড়যন্ত্রমূলক সংশোধিত অধ্যাদেশ বাতিল করে এস-এ রেকর্ডকৃত জমির খাজনা পুনরায় নেওয়ার দাবিতে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।


বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বণিক সমিতি, ওয়ার্ড আওয়ামী লীগ ও জনসাধারণ আলাদা আলাদা ব্যানার নিয়ে এ মানববন্ধনে।


মহানন্দপুর বিজয় স্মৃতি উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি বীর মুক্তিযুদ্ধ শামসুল হক এর সভাপতিত্বে মানববন্ধনে ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দুলাল হোসেন,মহানন্দপুর বাজার বণিক সমিতির সভাপতি হাজী ওসমান গনি, ৯নং ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলমগীর হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। 


বক্তারা বলেন, ৮২ আটিয়া বন অধ্যাদেশ বাতিলের দাবিতে ও ৮৩ সনের বন বিভাগের ষড়যন্ত্রমূলক সংশোধিত অধ্যাদেশ বাতিল করে এস-এ রেকর্ডকৃত জমির খাজনা পুনরায় নেওয়ার দাবিতে জানান। 


আরও পড়ুন: সখীপুরে সাংবাদিক নাদিমের খুনিদের ফাঁসির দাবিতে সাংবাদিকদের মানববন্ধন


বক্তারা আরও বলেন, আমরা বাপ দাদার আমল থেকে যে জমিতে বসত বাড়ি করে জীবন যাপন করছি, যে জমিতে ফসল আবাদ করে জীবিকা নির্বাহ করছি, ইতিপূর্বে যে জমির খাজনা দিয়েছি ওই জমির সকল সমস্যা নিরসনের জোর দাবি জানাই। অন্যথায় জনসাধারণের ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। সকল ষড়যন্ত্র ও অপশক্তির অবসান ঘটিয়ে আমরা আমাদের জমির খাজনা পুনরায় নেওয়ার দাবি জানাই।


মানববন্ধনে অন্যান্যদের মধ্যে মহানন্দপুর বিজয় স্মৃতি উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক কামরুল হাসান, মহানন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলরুবা আমিনা, অবসরপ্রাপ্ত সহকারি শিক্ষক নাজমুল হক রুমি, ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আবু নাছের, মহানন্দপুর বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক মনির হোসেন, আব্দুল খালেক মাস্টার, আওয়ামী লীগ নেতা খায়রুল ইসলাম,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও স্থানীয় জনসাধারণসহ প্রায় পাঁচ শতাধিক মানুষ ভূমি জটিলতা নিরসনের দাবিতে এ মানববন্ধনে অংশ গ্রহণ করেন।


জেবি/ আরএইচ