কক্সবাজারে আনসার-ভিডিপি’র বিনামূল্যে চিকিৎসাসেবা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৮ অপরাহ্ন, ২১শে জুন ২০২৩


কক্সবাজারে আনসার-ভিডিপি’র বিনামূল্যে চিকিৎসাসেবা
ছবি: আনসার-ভিডিপি মিডিয়া সেল

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী চট্টগ্রাম রেঞ্জের অধীন কক্সবাজার জেলায় ৫০০ জন আনসার-ভিডিপি সদস্যের মাঝে হাইপ্রেসার, ডায়বেটিস, পেইনকিলার এবং বিভিন্ন প্রকার রোগ প্রতিরোধী ঔষধসহ ১ দিনের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করেছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। 


মঙ্গলবার (২০ জুন) সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৪ টা পর্যন্ত কক্সবাজার সিটির ১ নং ওয়ার্ড সমিতি পাড়া, পৌরসভা, কক্সবাজার উপকূলীয় আদর্শ শিক্ষা নিকেতনে প্রাঙ্গনে চিকিৎসা সেবা প্রদান করা হয়।


বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী চট্টগ্রাম রেঞ্জ উপমহাপরিচালক মো. সাইফুল্লাহ্ রাসেলের দিক নির্দেশনায় চিকিৎসা সেবা মেডিক্যাল ক্যাম্পেইন আয়োজনে সার্বিক দায়িত্বে ছিলেন উপপরিচালক অম্লান জ্যোতি নাগ, জেলা কমান্ড্যান্ট ও অধিনায়ক, ৩৯ আনসার ব্যাটালিয়ন (অতি. দায়িত্ব), এবং পরিচালনায় ছিলেন সোনিয়া বেগম, সহকারী পরিচালক, ৩১ আনসার ব্যাটালিয়ন, চট্টগ্রাম। 


আরও পড়ুন: আনসার কর্মকর্তাদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত


এছাড়া বাহিনীর অন্যান্য কর্মকর্তা, কর্মচারী ও ব্যাটালিয়ন আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।


ঔষধ বিতরণ ও রোগ নির্ণয়ের ব্যবস্থাপত্র প্রণয়নে সহযোগিতায় ছিলেন ডা. মো. জাকারিয়া মাহমুদ, আবাসিক মেডিকেল অফিসার আনসার-ভিডিপি হাসপাতাল, গাজীপুর। 


এছাড়াও সদর হাসপাতাল কক্সবাজারের মেডিসিন বিশেষজ্ঞ ডা. রাজীব নাথ, ডা. শিরিনাজ বেগম, স্ত্রী ও শিশুরোগ বিশেষজ্ঞ  এবং রেঞ্জের এম আই রুমের চিকিৎসক ড. খাজা মো. হোসেন কাউসার। 


জেবি/ আরএইচ/