স্ত্রীকে হত্যা মামলার আমৃত্যু সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৩৫ অপরাহ্ন, ২১শে জুন ২০২৩


স্ত্রীকে হত্যা মামলার আমৃত্যু সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার
সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. আব্দুল জব্বার ওরফে পঞ্চত আলী

র‌্যাব-১২ সিপিসি-১ (কুষ্টিয়া) এবং র‌্যাব-০৩ এর যৌথ অভিযানে কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার হত্যা মামলায় যাবজ্জীবন সশ্রম কারাদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. আব্দুল জব্বার ওরফে পঞ্চত আলী (৬৩) নামের একজনকে গ্রেফতার করেছে র‍্যাব। 


বুধবার (২১ জুন) দিবাগত রাতে র‍্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ ইলিয়াস খানের নেতৃত্বে ও  র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহযোগিতায় সিপিসি-১, কুষ্টিয়া ক্যাম্প, র‌্যাব-১২ এবং র‌্যাব-০৩ এর যৌথ অভিযানে মেহেরপুর জেলার গাংনী উপজেলার রামনগর এলাকা হতে তাকে গ্রেফতার করা হয়।

 

গ্রেফতারকৃত মোঃ আব্দুল জব্বার  কুষ্টিয়া দৌলতপুর থানাধীন আদাবাড়িয়া বাজারপাড়া এলাকার মৃত বাগু মন্ডলের ছেলে। 


র‍্যাব সুত্রে জানা যায়, গত ২০১৩ সালের ২৩ জুলাই ইং  তারিখ রাতে কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার আদাবাড়িয়া ইউনিয়নের বাজারপাড়া গ্রামের ছাপাতন নেছাকে তার স্বামী মো. আ. জব্বারওরফে পঞ্চত আলী পূর্বপরিকল্পিতভাবে গলায় কাপড় পেচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে মৃতদেহ নিজ বাড়ির অদূরে একটি বাঁশ বাগানে ফেলে রাখে। 


যৌতুকের টাকা নিয়ে পারিবারিক কলহের জের ধরে উক্ত হত্যাকান্ড ঘটানো হয়। হত্যাকান্ডের প্রেক্ষিতে নিহতের ভাই বাদী হয়ে দৌলতপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন, যার মামলা নম্বর- ৩৭, তারিখ- ২৩/০৭/২০১৩, পেনাল কোডের ধারা ৩০২, জিআর নং-২৩৯/১৩। মামলার বিচারিক কার্যক্রম শেষে ২০২২ সালের ২১ এপ্রিল অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিজ্ঞ বিচারক আসামির অনুপস্থিতিতে যাবজ্জীবন (আমৃত্যু ) সশ্রম কারাদন্ড এবং ২৫,০০০/- টাকা জরিমানা করে রায় প্রদান করেন। 


পলাতক সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেফতারের ব্যাপারে র‌্যাব উদ্যোগী হয়ে গোয়েন্দা নজরদারী অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় তাকে গ্রেফতার করতে সক্ষম হয় র‍্যাব।


আরএক্স/