ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে নদী দূষণ রোধে সচেতনা র‌্যালি


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:২৭ অপরাহ্ন, ২২শে জুন ২০২৩


ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে নদী দূষণ রোধে সচেতনা র‌্যালি
ছবি: জনবাণী

ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে ও অতিরিক্ত জেলা প্রশাসক ইয়াসিন কবিরের সভাপতিত্বে বৃহস্পতিবার (২২ জুন) সকালে জেলা প্রশাসকের কার্যালয় থেকে কুমার নদ তীরবর্তী মুজিব সড়ক পর্যন্ত নদী দূষণ রোধে সচেতনামূলক র‌্যালি ও পরবর্তীতে সংক্ষিপ্ত পথসভা অনুষ্ঠিত হয়েছে। 


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার পিএএ। এ সময় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ মো. ইশতিয়াক আরিফ, ফরিদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস প্রমুখ।


উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার এমদাদ হোসেন, উপজেলা নির্বাহী অফিসার লিটন ঢালী, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক এম এ সামাদ সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজের অধ্যক্ষ গোলাম মোস্তফা, ফরিদপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পার্থ প্রতিম সাহা, বণিক সমিতির সভাপতি মাসুদুল হক, সাধারণ সম্পাদক শামসুল আলম চৌধুরী, হাজী শরীয়তুল্লাহ বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি নুর ইসলাম মোল্লা, সাধারণ সম্পাদক আবুল হোসেন হাওলাদার, ফরিদপুর পৌরসভার ২ নং প্যানেল মেয়র মতিউর রহমান শামীম, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, এনজিও কর্মী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।


আরও পড়ুন: ফরিদপুর জেলা মাসিক উন্নয়ন সমন্বয় কমিটির সভা


অনুষ্ঠানে বক্তারা নদী দূষণ রোধে সবাইকে সচেতন হওয়া এবং ফরিদপুরের কুমার নদ রক্ষায় ফরিদপুরবাসীকে এগিয়ে আসার আহ্বান জানান। 


এছাড়াও বক্তারা তাদের বক্তব্যে নদীর স্বাভাবিক গতিপথ ফিরিয়ে আনা ও অবৈধ স্থাপনা দখল মুক্ত করতে সকল শ্রেণি পেশার মানুষদের সহযোগিতা কামনা করেন ও নদীতে ময়লা আবর্জনা না ফেলার জন্য অনুরোধ করেন। পথসভা শেষে সচেতনামূলক লিফলেট বিতরণ করা হয়।


জেবি/ আরএইচ/