ডা. সংযুক্তা ও সেন্ট্রাল হাসপাতালের লাইসেন্স বাতিলের দাবি


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০২:৩৬ অপরাহ্ন, ২৫শে জুন ২০২৩


ডা. সংযুক্তা ও সেন্ট্রাল হাসপাতালের লাইসেন্স বাতিলের দাবি
ফাইল ছবি

ভুল চিকিৎসায় রাজধানীর ইডেন মহিলা কলেজের শিক্ষার্থী মাহবুবা রহমান আঁখি ও তার নবজাতকের মৃত্যুর ঘটনায় রাজধানীর সেন্ট্রাল হাসপাতালের গাইনি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. সংযুক্তা সাহার বিরুদ্ধে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলে (বিএমডিসি) লিখিত অভিযোগ করা হয়েছে। সেখানে ডা. সংযুক্তা ও হাসপাতালটির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়েছে।


রবিবার (২৫ জুন) সকালে রাজধানীর বিজয়নগরে বিএমডিসির কার্যালয়ে এই দাবি জানান প্রয়াত আঁখির স্বামী মুহাম্মদ ইয়াকুব আলী।


লিখিত অভিযোগে ইয়াকুব আলী জানান, আঁখি গর্ভধারণের পর থেকে অধ্যাপক ডা. সংযুক্তার ব্যথামুক্ত নরমাল ডেলিভারি বিষয়ক ফেসবুক ভিডিও দেখে তাঁর কাছে চিকিৎসা সেবা ও ডেলিভারি করবেন বলে সিদ্ধান্ত নেওয়া হয়। এরই ধারাবাহিকতায় কয়েক ধাপে চিকিৎসা সেবা গ্রহণ করেন।


পারিবারিক অবস্থার বর্ণনা দিয়ে ইয়াকুব আলী বলেন, আমার স্ত্রী আঁখির বাবা, ভাই, বোন কেউই নেই। বিধবা মা তার একমাত্র সন্তান আঁখিকে খুব কষ্ট করে লেখাপড়া করিয়েছেন। আঁখি চাকরি করে মায়ের কষ্ট লাঘব করবেন এমন প্রত্যাশা ছিল। আঁখি রাজধানীর সরকারি ইডেন মহিলা কলেজের গণিত বিভাগের মাস্টার্সে অধ্যয়নরত ছিলেন। একমাত্র সন্তানকে হারিয়ে আঁখির মাও এখন মৃতপ্রায়।


আরও পড়ুন: সেন্ট্রাল হাসপাতালের দুই চিকিৎসক গ্রেফতার


তিনি আরও বলেন, আমি গত তিন বছর ধরে আমার স্ত্রী আঁখিকে নিয়ে খুব সুখে শান্তিতে দাম্পত্য জীবন অতিবাহিত করছিলাম। আমাদের সন্তানকে নিয়ে অনেক পরিকল্পনা, অনেক আয়োজন, অনেক কেনাকাটা হয়েছিল। কিন্তু সেন্ট্রাল হাসপাতালের ভুল চিকিৎসায় নিমিষেই যেন সবকিছু শেষ হয়ে গেল। আমি এখন বেঁচে থাকার সাহসটুকু হারিয়ে ফেলেছি।


লিখিত অভিযোগে বলা হয়, ‘আমার স্ত্রী ও নবজাতককে হত্যা করা হয়েছে, এজন্য আমি দুই কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করছি। একইসঙ্গে সেন্ট্রাল হাসপাতালের রেজিস্ট্রেশন এবং ডা. সংযুক্তার রেজিস্ট্রেশন বাতিলের দাবি।


জেবি/ আরএইচ/