জমকালো আয়োজনের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে ফ্রান্স আ. লীগ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৯:৩৮ অপরাহ্ন, ২৫শে জুন ২০২৩


জমকালো আয়োজনের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে ফ্রান্স আ. লীগ
ছবি: সংগৃহীত

বাংলাদেশ আওয়ামী লীগের ৭৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে ফ্রান্স আওয়ামী লীগ। শুক্রবার (২৩ জুন) ফ্রান্সের রাজধানী প্যারিসের স্থানীয় লা- কোর্নভ এর একটি বাংলাদেশী কমিউনিটি হলে সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আবুল কাশেমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন কয়েসের সঞ্চালনায় জন্মদিনের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন।


অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত খন্দকার এম তালহা এবং সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।


জাতীয় সংগীত এবং দেশের জন্য জীবন উৎসর্গকারী সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।


অনুষ্ঠানের শুরুতে নেতৃবৃন্দ প্রধান অতিথি এবং বিশেষ অতিথিকে ফুল দিয়ে বরণ করে নেন।


পরে প্রধান অতিথি এবং বিশেষ অতিথি সহ ফ্রান্স আওয়ামী লীগের নেতৃবৃন্দ জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।


আরও পড়ুন: প্যারিসে স্বরলিপি শিল্পীগোষ্ঠীর ‘বাংলার মেলা বৈশাখী উৎসব’


প্রধান অতিথি তার বক্তব্যে প্রবাসীদের জীবন-মান উন্নয়নে তার সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন এবং আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে থাকতে পেরে আনন্দ উচ্ছ্বাস প্রকাশ করেন।


অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মুজিবুর রহমান, সোহরাব মৃধা প্রমুখ।


অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক মো. এমদাদুল ইসলাম চৌধুরী, ‘এম ই এ’ এর মহাপরিচালক ফাইয়াজ মুর্শিদ কাজী, বাংলাদেশ দূতাবাস ফ্রান্সের সামরিক উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল মো. মিজানুর রহমান, মিশন উপ-প্রধান কাজী এহসানুল হক, দূতালয় প্রধান ওয়ালিদ বিন কাশেম, দ্বিতীয় সচিব শারহাদ শাকিল, বীর মুক্তিযোদ্ধা শাহেদ আলী, ফ্রান্স আওয়ামী লীগের উপদেষ্টা সালেহ আহমেদ চৌধুরী, সহ-ভাপতি মনজুরুল আহসান সেলিম, জাকির হোসেন ভূঁইয়া, আবু মোর্শেদ পাটোয়ারী, শাহজাহান রহমান, কামরুল হাসান বকুল, শুব্রত শুভ, মোতালেব খান, যুগ্ম সাধারণ সম্পাদক মুস্তফা হাসান, আপু আলম, এমদাদুল হক স্বপন, মাসুদ হায়দার, ফয়সাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক সেলিম ওয়াদা সেলু, টিপলু ফকির, আলতাফ হোসেন,আলী আহমদ জুবের, সাঈদুর রহমান সাঈদ, মহিলা সম্পাদিকা নিগার আফরোজ, সহ-সাংস্কৃতিক সম্পাদিকা রোমানা মনসুর, দপ্তর সম্পাদক আসাদুজ্জামান সুমন, উপ-প্রচার সম্পাদক মনসুর আহমেদ, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল তায়েফ, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক আলী আক্কাস, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তারিকুল ইসলাম, প্যারিস মহানগর আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম খান, সিনিয়র সহ-সভাপতি আকিল ইব্রাহিম, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আলম মায়া। 


এদিকে মারুফ অমিত, রাব্বী চৌধুরী, কামরুল ইসলাম সেলিম, দবির মোহাম্মদ, মো. মনির হোসেন, সহ ফ্রান্স আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং সহযোগী ও অংগ সংগঠনের নেতাকর্মীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


মন্ত্রীর কেক কাটার মধ্যে দিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি হয়।


জেবি/ আরএইচ/