বাঘায় পুলিশ ও জামায়াতের ধাওয়া-পাল্টা ধাওয়া, গ্রেফতার ৭


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


বাঘায় পুলিশ ও জামায়াতের ধাওয়া-পাল্টা ধাওয়া, গ্রেফতার ৭

রাজশাহীর বাঘায় সরকার কর্তৃক মদের  লাইসেন্স বাতিলের দাবিতে জামায়াতের ঝটিকা মিছিলে পুলিশের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। 

বুধবার  (২৩ ফেব্রুয়ারি) বিকেল  ৪টায় বাঘা মাজার এলাকায় এই মিছিল বের করা হয়। এ সময় বাঘা থানা পুলিশ তাদের ধাওয়া করে। ঘটনাস্থলে জামায়াতের ককটেল ও ইট-পাটকেল নিক্ষেপে ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন বলে  জানা  যায়।  ঝটিকা মিছিল থেকে পুলিশ জামায়াত ৭ জন সমর্থককে গ্রেফতার করে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বাঘা উপজেলা জামায়াতের নেতৃত্বে সরকার কর্তৃক মদের  লাইসেন্স বাতিলের দাবিতে বুধবার বিকেলে বাঘা মাজার এলাকায় একটি ঝটিকা মিছিল বের করেন। এ সময় বাঘা থানার পুলিশ টের পেয়ে ঘটনাস্থলে এলে পুলিশকে লক্ষ করে মিছিলকারীরা ককটেল ও ইট-পাটকেল ছুঁড়তে থাকে। এতে বাঘা থানার এএসআই  আবদুর রহিম, মন্টু মিয়া, কনস্টেবল আহাদ আলী, হারুনুর রশিদ, প্রদীপ কুমার আহত  হয়। আহত অবস্থায় তাদের উদ্ধার করে বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া  হয়েছে। 

গ্রেফতারকৃতরা হলেন, উপজেলার আড়পাড়া গ্রামের জালাল মিয়ার ছেলে রাজিব হোসেন (৩০), হাবাসপুর গ্রামের নাজিম উদ্দিনের ছেলে শফিকুল ইসলাম (২৫), খায়েরহাট  গ্রামের মজিবুর রহমানের ছেলে হাফিজুর রহমান (৪১), ঢাকাচন্দ্রগাথী গ্রামের মৃত আবেদ আলীর ছেলে সেকেন্দার আলী  (৬০), জোতরাঘব গ্রামের রফিজ উদ্দিনের ছেলে খোসবুর রহমান (৩৮), জোতনশী গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে আব্দুল মান্নাফ (৩০), চন্ডিপুর গ্রামের মাজদার রহমানের ছেলে নাসির উদ্দিন (৪৮)।

এ বিষয়ে উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল বলেন, জামায়াতের ঝটিকা মিছিলের খবর পেয়ে আমরা উপজেলা আ.লীগের নেতাকর্মীরা তাৎক্ষনিক ঘটনাস্থলে যায়। সেখানে তাদের প্রতিহত করার ঘোষণা দিয়ে একটি বিক্ষোপ মিছিল করেছি।

 এ বিষয়ে বাঘা থানার ওসি সাজ্জাদ হোসেন বলেন, জামায়াত ইসলামী নাশকতা করতে মাজার এলাকায় জমায়েত হয়ে একটি ঝটিকা মিছিল বের করে। এ সময় পুলিশ তাদের প্রতিহত করার চেষ্টা করলে তারা ককটেল ও ইটপাটকেল নিক্ষেপ করে। এতে আমার কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছে। তবে এ বিষয়ে তাদের বিরুদ্ধে মামলা দিয়ে গ্রেফতারকৃতদের আদালতের মাধমে জেল হাজতে প্রেরণ করা হবে।

এসএ/