ডায়রিয়ায় প্রাণ গেল একই গ্রামের ৩ জনের


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:২৯ পূর্বাহ্ন, ৫ই জুলাই ২০২৩


ডায়রিয়ায় প্রাণ গেল একই গ্রামের ৩ জনের
ফাইল ছবি

তিনদিনে ডায়রিয়া আক্রান্ত হয়ে জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় একই গ্রামের তিনজন মারা গেছে। মৃত ব্যক্তিরা হলেন- বকশীগঞ্জ উপজেলার দড়িপাড়া গ্রামের ফজলুর হকের স্ত্রী খুকুমনি (৩৫), একই গ্রামের আব্দুর রহিমের স্ত্রী জায়েদা বেগম (৫০) এবং আব্দুল কাদেরের স্ত্রী আফরোজা বেগম (৫০)। 


স্থানীয় হাসপাতাল সূত্রে জানা গেছে, গত রবিবার দুপুরে ফজলুর হকের স্ত্রী খুকুমনি ডায়রিয়া আক্রান্ত হয়ে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এদিকে, একইদিন বিকালে জায়েদা বেগম নামে ওই গ্রামের আরো একজন ডায়রিয়া আক্রান্ত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হলে ওইদিন রাতে তারও মৃত্যু হয়।


আরও পড়ুন: মসিকের উদ্যোগে জলাবদ্ধতার তাৎক্ষণিক সমাধানে মেয়র টিটু


পরদিন সোমবার (৩ জুলাই)  ডায়রিয়া আক্রান্ত হয়ে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি একই গ্রামের আফরোজা বেগম এবং তার দুই ছেলে। তাদের শারীরিক অবস্থার অবনতি হলে পার্শ্ববর্তী শেরপুর জেলা সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার বিকালে আফরোজা বেগমও মারা যান। তার দুই ছেলে এখনো শেরপুর হাসপাতালে চিকিৎসাধীন আছেন।


আরও পড়ুন: সাংবাদিক নাদিম হত্যা: চেয়ারম্যান বাবুর সহযোগী নয়ন গ্রেফতার


বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আজিজুল হক গণমাধ্যমকে জানান, মৃত্যুর সঠিক কারণ জানার জন্য স্যাম্পল ঢাকায় পাঠানো হয়েছে। এটা মহামারি না হলেও জনগণকে সর্তক থাকতে বলা হয়েছে। এছাড়াও দড়িপাড়া গ্রামটি মেডিকেল টিমের সার্বক্ষণিক নজরদারিতে আছে।


জেবি/এসবি