সেতু আছে ১৫ বছর কিন্তু সংযোগ সড়ক নেই


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


সেতু আছে ১৫ বছর কিন্তু সংযোগ সড়ক নেই

মাত্র ২৪ মিটার দৈর্ঘ্যের ব্রিজ অথচ, সেখানে সংযোগ সড়ক নেই দীর্ঘদিন। ব্রিজের সংযোগ সড়ক ভেঙে গেছে প্রায় ১৫ বছর আগে, কিন্তু এতোদিনেও তা সংস্কারে নেই কোনো উদ্যোগ। হচ্ছে-হবে আর আশ্বাসেই কেটে যাচ্ছে বছরের পর বছর। এতে চলাচলে চরম ভোগান্তিতে জামালপুরের দেওয়ানগঞ্জের ৫ গ্রামের মানুষ। তাদের অভিযোগ, জনপ্রতিনিধিরা বারবার আশ্বাস দিলেও কোনো কাজ করেননি।

জানা গেছে, জামালপুরের দেওয়ানগঞ্জের চর ডাকাতিয়া এলাকার ব্রিজের সংযোগ সড়কটি ২০০৭ সালের বন্যায় ভেঙে যায়। তারপর থেকে আর সংস্কার করা হয়নি সেটি, সেভাবেই রয়ে গেছে। শুকনো মৌসুমে খালে পানি না থাকায় হেঁটে চলাচল করা গেলেও বর্ষায় কোনো উপায় থাকে না। ফলে বিপাকে মণ্ডলপাড়া-পশ্চিম কাজলাপাড়া, চরডাকাতিয়াসহ অন্তত ৫ গ্রামের মানুষ।

অথচ, সংযোগ সড়কের বিষয়টি দফায় দফায় স্থানীয় জনপ্রতিনিধিদের জানিয়েছেন এলাকাবাসী, প্রতিবারই মিলেছে আশ্বাস। কিন্তু এত আশ্বাসের পর এখনও বাস্তবায়ন হয়নি কিছুই। ফলে, এলাকাবাসীর ক্ষোভ-দুর্ভোগের মাত্রা বাড়ছে প্রতিনিয়ত।

এই সড়ক ও ব্রিজটি দেখভালের দায়িত্ব উপজেলা পরিষদের। এখন তা নিজেদের আওতাভূক্ত করে যথাযথ পদক্ষেপ নেয়ার আশ্বাস এলজিইডির। জামালপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী সায়েদুজ্জামান সাদেক বলেন, রাস্তা তৈরির নির্দেশ দিয়েছি। বৃষ্টির আগে রাস্তাটি নির্মাণ করা খুবই প্রয়োজন। যেহেতু রাস্তাটি এলইডির অন্তর্গত নয়, সেহেতু রাস্তাটিকেও এলইডির অন্তর্ভূক্ত করা প্রয়োজন।

প্রসঙ্গত, ১৯৯৯ সালে যমুনাপাড়ের এই জনপদে ব্রিজটি নির্মাণ করা হয়েছিল। এলাকাবাসীর চাওয়া, জটিলতা কাটিয়ে দ্রুত হবে সংযোগ সড়ক, অবসান হবে ভোগান্তির।

এসএ/