আপন জুয়েলার্সের মালিকের বিরুদ্ধে দুর্নীতি মামলা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৫:৪৩ অপরাহ্ন, ৬ই জুলাই ২০২৩


আপন জুয়েলার্সের মালিকের বিরুদ্ধে দুর্নীতি মামলা
ফাইল ছবি

৩০ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে আপন জুয়েলার্সের মালিক গুলজার আহমেদের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 


বৃহস্পতিবার (৬ জুলাই) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির সহকারী পরিচালক মোহাম্মদ নেয়ামুল আহসান গাজী বাদী হয়ে মামলাটি দায়ের করেন।


মামলার এজাহার থেকে জানা গেছে, গুলজার আহমেদের বিরুদ্ধে দুদকের দাখিল করা সম্পদ বিবরণীতে ১ কোটি ৬১ লাখ ৫০ হাজার ৪৮০ টাকার সম্পদের তথ্য প্রদর্শন না করে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য দেয়াসহ মোট ৩০ কোটি ৫৩ লাখ ৮৫ হাজার ৮৪৯ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। দুদকের দায়ের করা মামলায় তার বিরুদ্ধে দুদক আইন-২০০৪-এর ২৬(২) এবং ২৭(১) ধারায় মামলাটি দায়ের করা হয়।


আরও পড়ুন: বঙ্গবাজারের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে আপন জুয়েলার্স


দুদক সূত্র জানায়, সুনির্দিষ্ট অভিযোগ ও প্রাথমিক অনুসন্ধানের ভিত্তিতে অভিযান চালিয়ে ২০১৭ সালের মে ও জুন মাসের বিভিন্ন সময়ে আপন জুয়েলার্সের পাঁচটি শোরুম থেকে অবৈধ ১৫ মণ স্বর্ণ ও হীরার অলঙ্কার জব্দ করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।


২০১৭ সালের ৮ জুন ও ১২ আগস্ট যথাক্রমে আপন জুয়েলার্সের বিরুদ্ধে দ্য কাস্টমস অ্যাক্ট-১৯৬৯ ও মানি লন্ডারিং প্রতিরোধ আইনে ১০টি মামলা দায়ের করেছিল শুল্ক গোয়েন্দা।


জেবি/ আরএইচ/