কাঁঠাল নিলাম নিয়ে দু'পক্ষের সংঘর্ষে প্রাণ গেল ৩ জনের


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:০৮ অপরাহ্ন, ১০ই জুলাই ২০২৩


কাঁঠাল নিলাম নিয়ে দু'পক্ষের সংঘর্ষে প্রাণ গেল ৩ জনের
ছবি: সংগৃহীত

সুনামগঞ্জের শান্তিগঞ্জের মসজিদের কাঁঠাল নিলাম নিয়ে দুই পক্ষের সংঘর্ষে ৩ জন মারা গেছেন। সোমবার (১০ জুলাই) সাড়ে ১০টার  দিকে এই সংঘর্ষের ঘটনা ঘটে।


নিহত ব্যক্তিরা হলেন- গ্রামের আব্দুল লতিফের ছেলে নরুল হক (৪৫), আব্দুস সুফির ছেলে বাবুল মিয়া (৫০) ও আব্দুল বাসিরের ছেলে শাহজাহান মিয়া (৫৫)।


তিনজন নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জ সদর হাসপাতের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. রফিকুল ইসলাম।


আরও পড়ুন: সুনামগঞ্জে নৌকা ডুবে প্রাণ গেল তিন ভাই-বোনের


জানা গেছে, হাসনাবাজ গ্রামের দুই পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এর আগেও বেশ কয়েক বার দু'পক্ষ বিরোধে জরিয়ে পড়ে। তবে রবিবার বিকালে গ্রামের মসজিদের কাঁঠাল নিলাম নিয়ে গ্রামের সরাই মড়ল ও মালদার গোষ্ঠীর লোকদের মধ্যে বাকবিতাণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। এই ঘটনার জেরে সোমবার সকালে দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ সৃষ্টি হয়। এসময় দুই পক্ষের লোকেরা দেশীয় ও ধারালো অস্ত্র নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষে লিপ্ত হয়। এতে ঘটনাস্থলে সরাই মড়ল গ্রুপের নুরুল হক ও বাবুল মিয়া নিহত হন। এসময় উভয়গ্রপের গুরুতর জখমসহ ৩০ জন আহত হয়েছেন।


আরও পড়ুন: বৃষ্টি ও পাহাড়ি ঢলে সুনামগঞ্জে বেড়েছে পানি, বন্যার আশঙ্কা


অন্যদিকে, শাহজাহান মিয়া নামে আরেকজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এই ঘটনায় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। 


বিষয়টি নিশ্চিত করে শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খালেদ চৌধুরী জানান, আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।


জেবি/এসবি