পঞ্চগড়ে সহিংসতার ঘটনায় যুবকের লাশ কবর থেকে উত্তোলন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:২৫ অপরাহ্ন, ১০ই জুলাই ২০২৩


পঞ্চগড়ে সহিংসতার ঘটনায় যুবকের লাশ কবর থেকে উত্তোলন
ছবি: জনবাণী

পঞ্চগড়ে আহমদিয়া সম্প্রদায়ের (কাদিয়ানী) সালানা জলসা বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল করার সময় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় আরিফুর রহমান নামে এক যুবক নিহত হয়। গত ৩ মার্চ কাদিয়ানী সম্প্রদায়ের সালনা জলসাকে নিয়ে পঞ্চগড়ে সহিংস ঘটনায় আরিফুর রহমান নিহত হন। নিহত হওয়ার ১৩০ দিন পর সোমবার (১০ জুলাই) সকালে লাশ উত্তোলন করা হয়েছে।


এর আগে, ঘটনার ৯৪ দিন পর পঞ্চগড় থানার উপ পরিদর্শক ফরহাদ হোসেন বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলার প্রেক্ষিতে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এম এম মামহবুব ইসলাম লাশ উত্তোলন করে ময়নাতদন্তের নির্দেশ দেন। 


পুলিশ ফরহাদ আহমেদ নামে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে করে লাশ উত্তোলন করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠায়।


আরও পড়ুন: কোরআন অবমাননার প্রতিবাদে পঞ্চগড়ে বিক্ষোভ মিছিল


নিহত আরিফের বাবা ফরমান আলী কবরস্থানের পাশে দাঁড়িয়ে জানান, আরিফের লাশ উত্তোলনের বিষয়টি তাকে জানানো হয়নি। এলাকার মানুষের কাছ থেকে খবর পেয়ে লাশ উত্তোলন দেখতে এসেছেন। 


মামলার বাদী পঞ্চগড় থানার উপ পরিদর্শক ফরহাদ হোসেন জানান, আরিফ নিহত হওয়ার ঘটনায় বাদী হয়ে তিনি ঘটনার চার মাস ছয়দিন পর গত ৪ জুন একটি হত্যা মামলা দায়ের করেছেন। এতদিন পরে কেন হত্যা মামলা? এমন প্রশ্নে তিনি ওসি সাহেবের সঙ্গে কথা বলার পরামর্শ দেন।


পঞ্চগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল লতিফ মিঞা জানান, মামলার প্রেক্ষিতে আদালতের নির্দেশে লাশ ময়নাতদন্তের জন্য উত্তোলন করা হয়েছে। কৌশলগত কারণে অভিভাবকদের জানানো হয়নি। এতদিন পরে কেন হত্যা মামলা কেনো এমন প্রশ্ন করা হলে তিনি তা এড়িয়ে যান।


জেবি/ আরএইচ/