কোরআন অবমাননার প্রতিবাদে পঞ্চগড়ে বিক্ষোভ মিছিল


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:০৭ অপরাহ্ন, ৭ই জুলাই ২০২৩


কোরআন অবমাননার প্রতিবাদে পঞ্চগড়ে বিক্ষোভ মিছিল
ছবি: জনবাণী

সুইডেনে পবিত্র কোরআনের অবমাননার প্রতিবাদে পঞ্চগড়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে খতমে নবুয়ত সংরক্ষণ পরিষদের নেতাকর্মী, জামায়াতে ইসলামী ও সাধারণ মুসল্লিরা। 

সম্মিলিত খতমে নবুওয়াত সংরক্ষণ পরিষদ, পঞ্চগড় এর ডাকে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। 


শুক্রবার (৭ জুলাই) জুমার নামাজের পর পঞ্চগড় জেলা শহরের বিভিন্ন মসজিদ থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে জেলা শহরের ডোকরো পাড়া এলাকার পঞ্চগড় কেন্দ্রীয় মসজিদের সামনে এসে জড়ো হন তারা। 


পরে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহরের ডোকরো পাড়া এলাকায় ব্যাংক এশিয়ার সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।


এ সময় সম্মিলিত খতমে নবুওয়ত সংরক্ষণ পরিষদ পঞ্চগড়ের সভাপতি মুফতি আনম আব্দুল করিম, খতমে নবুয়ত নেতা ও পঞ্চগড় রাজনগড় জামে মসজিদের ঈমাম মীর মোর্শদ তুহিন, জামাত নেতা দেলোয়ার হোসেন, কামাতকাজলদিঘী ইউনিয়নের চেয়ারম্যান তোফায়েল প্রধান প্রমুখ বক্তব্য রাখেন।


বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে খতমে নবুয়ত সংরক্ষণ পরিষদ ও বাংলাদেশ জামায়াতে ইসলামীর নেতাকর্মী এবং সাধারণ মুসল্লি সহ পাচঁ শতাধিক মানুষ অংশ নেন। 


আরও পড়ুন: কোরআন অবমাননা, ঢাকার সুইডিশ কূটনীতিককে তলব


এ সময় বক্তারা বলেন, সুইডেনের রাজধানী স্টকহোমের প্রধান মসজিদের সামনে ঈদুল আজহার দিনে প্রকাশ্যে পবিত্র কোরআনকে পুড়িয়ে সালওয়ান মোমিকা পুরো মুসলিম জাতির হৃদয়ে আঘাত করেছে। এই অন্যায় মেনে নেয়া যায় না। তাই অবিলম্বে সুইডেনে পবিত্র কোরআন অবমাননাকারীকে গ্রেফতার করে দৃষ্টান্ত শাস্তি দাবি করেন। 


সমাবেশে বক্তারা সুইডেনের সাথে কূটনৈতিক সম্পর্ক ছেদ, তাদের অবরোধ দেয়া সহ রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ জানানোর জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করেন। পরে দেশ জাতি ও মুসলিম উম্মাহর শান্তি কামনায় বিশেষ দোয়া মোনাজাত করা হয়। 


এদিকে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশকে কেন্দ্র করে যাতে কোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশের তৎপরতা ছিল চোখে পড়ার মত।


জেবি/ আরএইচ