ভোলায় কাচিয়ার মাঝের চরে ৩ হাজার বৃক্ষ রোপণ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:১৭ অপরাহ্ন, ১৩ই জুলাই ২০২৩


ভোলায় কাচিয়ার মাঝের চরে ৩ হাজার বৃক্ষ রোপণ
বৃক্ষ রোপণ

ভোলায় কাচিয়ার মাঝের চরে ৩ হাজার বৃক্ষ রোপণ করা হয়েছে। ঘূর্ণিঝড় ও পরিবেশের ভারসাম্য এবং প্রচন্ড গরমের হাত থেকে রক্ষায় ভোলার বিচ্ছিন্ন মাঝের চরে এ বৃক্ষ রোপণ করা হয়েছে। 


বৃহস্পতিবার (১৩ জুলাই) দুপুরে ভোলার সদর উপজেলার কাচিয়া ইউনিয়নের বিচ্ছন্ন মাঝের চরে সাবেক ভোলা জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক, তৃণমূল আওয়ামীলীগের কর্মীরদের অত্যন্ত প্রিয় এবং আস্থাভাজন, বর্তমান ভোলা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও কাচিয়া ইউনিয়নের পরপর চারবারে নির্বাচিত অত্যন্ত জনপ্রিয় চেয়ারম্যান জহুরুল ইসলাম নকিবের উদ্যোগে এ বৃক্ষ রোপণ করা হয়। এসময় মাঝের চরে রাস্তার দুই পাশে বিভিন্ন প্রজাতির ফলজ ও বনজ গাছের দুই হাজার ৯ শ’ গাছ রোপন করা হয়।


ইউপি চেয়ারম্যান জানান, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিবেশ দূষণ, ঝড়, বন্যা থেকে মানুষকে রক্ষার জন্য বৃক্ষ রোপণের জন্য সবাইকে আহবান জানিয়েছেন। 


আমি প্রধানমন্ত্রীর আহবানে সারা দিয়ে ও উৎসাহিত হয়ে নিজস্ব অর্থায়নে ২ হাজার, একটি এনজিও থেকে ৫শ’ ও সরকারিভাবে ৪শ’ গাছের চারা পেয়েছি। আজ সেই গাছ রাস্তার দুই পাশে রোপণ করছি। এছাড়াও এই গাছ বড় হলে স্থানীয়দের সম্পদে রুপান্তরিত হবে তাই স্থানীয়দের এ গাছের যত্ন নেওয়ার আহবান জানান।


এসময়  ভোলা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর পারভিন আক্তার, সাবেক অধ্যক্ষ প্রফেসর গোলাম জাকারিয়া, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মোঃ এরশাদসহ ইউনিয়ন পরিষদের ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন। 


আরএক্স/