সখীপুরে আনারকলি মাঠ রক্ষায় মানববন্ধন


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:০৬ অপরাহ্ন, ১৫ই জুলাই ২০২৩


সখীপুরে আনারকলি মাঠ রক্ষায় মানববন্ধন
ছবি: দৈনিক জনবাণী

টাঙ্গাইলের সখীপুরে ভূমিদস্যুদের হাত থেকে ঐতিহ্যবাহী খেলার মাঠ রক্ষায় মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি করেছে আনারকলি যুব সংঘ ও এলাকাবাসী।


শনিবার(১৫ জুলাই) সকাল ১১টায় পৌর এলাকার সখীপুর-কালিদাস সড়কের আনারকলি মাঠের সামনে এ কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে আলাদা আলাদা ব্যানারে বিভিন্ন সংগঠন ও স্থানীয় সচেতন মহল অংশগ্রহণ করে।


আনারকলি যুব সংঘের সভাপতি বাদশা মিয়ার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলার পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল, সিনিয়র শিক্ষক ফজলুল হক, সাবেক পৌর মেয়র সানোয়ার হোসেন সজীব, আয়নাল হক, ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় কমিটির আহবায়ক হাবিবুন্নবী সোহেল, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মীর্জা শরিফ প্রমুখ। 


আরও পড়ুন: সখীপুরে অবৈধ ট্রাফিট্রাক্টর চাপায় কলেজ ছাত্রী নিহত, আড়াই লাখে দফারফা


মানববন্ধনে বক্তারা বলেন, আনারকলি একটি ঐতিহ্যবাহী মাঠ। মাঠটি ১৯৭৭ সালে প্রতিষ্ঠিত হয়েছে। নেশামুক্ত সমাজ গড়ার জন্য তাদের খেলার মাঠটি খেলার মাঠ হিসেবে থাকা জরুরী। স্মৃতি বিজরিত ওই মাঠে খেলাধুলার ঐতিহ্য ধরে রাখতে ১৯ জুলাইয়ের মধ্যে মাঠে পড়ে থাকা সরাঞ্জামাধি সরিয়ে নেয়ার সময় সীমা বেঁধে দেন। সেই সাথে মাঠ দখলে জড়িত থাকার অভিযোগ এনে ওই ওয়ার্ড (৮নং) কাউন্সিলর শহীদ শিকদার ৯ নং ওয়ার্ড কাউন্সিলর আবু সাঈদ এবং ৭-৮-৯ নং ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর আর্জিনা আক্তার ও তার স্বামী দারিয়াপুর ইউনিয়ন পরিষদের সদস্য সোহেল রানাকে এলাকাবাসী প্রত্যাখ্যান করেন। বক্তার আরো বলেন, এই বিষয়ে স্থানীয় অনেক প্রভাবশালী মহল জড়িত রয়েছেন। তাদের প্রতিও মাঠ রক্ষার অনুরোধ জানান।


আরও পড়ুন: কান্তার পল্লীতে রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন


উল্লেখ, আনারকলি মাঠ দখল করে স্থানীয় প্রভাবশালীদের নেতৃত্বে গত ৪ মাস আগে ক্ষুদ্র কুটিরশীল্প নামে একটি মেলা পরিচালিত হয়। দীর্ঘদিন ওই খেলার মাঠটি বন্ধ থাকায় অভিভাবক, শিক্ষার্থী ও স্থানীয় লোকজন ফুঁসে উঠেছে।


জেবি/এসবি