ঘাটাইলে অবসরে যাওয়া পুলিশ সদস্যের অন্যরকম বিদায়


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৪২ অপরাহ্ন, ১৫ই জুলাই ২০২৩


ঘাটাইলে অবসরে যাওয়া পুলিশ সদস্যের অন্যরকম বিদায়
পুলিশ সদস্যের অন্যরকম বিদায়

চাকরি থেকে অবসরে যাওয়া আব্দুল করিম নামে এক পুলিশ কনস্টেবলকে ব্যতিক্রমী স্মৃতিময় বিদায় জানিয়েছে টাঙ্গাইলের ঘাটাইল থানার পুলিশ সদস্যরা।


তার অবসরে যাওয়ার দিনটি স্মরণীয় করে রাখতে থানার গাড়িটি নানা রঙ বে-রঙের বেলুন ও ফুল দিয়ে সাজানো হয়। থানার সকল কর্মকর্তা ও পুলিশ সদস্য আব্দুল করিম কে বিদায় জানাতে গাড়ির কাছে গিয়ে দাড়ান। আনুষ্ঠানিকভাবে বিদায় জানানোর পর থানার সুসজ্জিত গাড়ির ওসি’র আসনে বসানো হয়। তারপর ধীরগতিতে সুসজ্জিত গাড়িটি থানা থেকে বের হয়। এ সময় থানার পুলিশ সদস্যরা পায়ে হেটে থানার গেট পর্যন্ত গিয়ে বিদায় জানান। পরে অবসরে যাওয়া পুলিশ সদস্যকে তার নিজ বাড়ি পৌছে দেয়ার উদ্দেশ্যে রওনা দেয়।


দীর্ঘ ৩২ বছর চাকুরি জীবন শেষ সময়ে সে কনস্টেবল হিসেবে দায়িত্ব পালন করেছেন শেষ সময়ে তাকে গাড়িতেই পৌঁছে দেওয়া হয় তার নিজ বাড়ি ময়মনসিংহের নেত্রকোনা মোহনগঞ্জ উপজেলার গ্রামে। তিনি ১৯৯১ সালে পুলিশের কনস্টেবল পদে যোগদান করে বিভিন্ন জেলা ও ইউনিটে সুনামের সহিত ৩২ বছর চাকুরি করেন। সবশেষে ঘাটাইল থানায় প্রায় ২ বছর কর্মরত থেকে শনিবার ১৫ জুলাই তিনি অবসরে যান।


ঘাটাইল থানার সকল কর্মকর্তা-কর্মচারীর উপস্থিতিতে তার হাতে ফুল ও উপহার সামগ্রী তুলে দেন ঘাটাইল থানার অফিসার ইনচার্জ মোঃ লোকমান হোসেন 


অবসরে যাওয়া পুলিশ সদস্য আব্দুল করিম বলেন, চাকরির শেষ ও বিদায়ের দিন এভাবে সম্মানিত হবো তা কখনও কল্পনা করিনি। আমি মনে করি এরকম ব্যতিক্রমী বিদায় অনুষ্ঠানের আয়োজনে পুলিশ বিভাগের মর্যদা বৃদ্ধি পেয়েছে। আমাকে ও আমার পরিবারকে সম্মানিত করার জন্য থানার সকল কর্মকর্তা ও আমার সহকর্মীদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।


ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লোকমান হোসেন বলেন, পুলিশ সদস্য আব্দুল করিম বিদায়েরর দিনটি স্বরনীয় করে রাখতে এবং তাকে সম্মানিত করতেই এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 


আরএক্স/