অবৈধ যানবাহনের মামলা ও মহাসড়কের দোকানপাট উচ্ছেদ অভিযান


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:১৮ অপরাহ্ন, ১৬ই জুলাই ২০২৩


অবৈধ যানবাহনের মামলা ও মহাসড়কের দোকানপাট উচ্ছেদ অভিযান
উচ্ছেদ অভিযান

গাজীপুরের শ্রীপুরে মাওনা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) কংকন কুমার বিশ্বাসের নেতৃত্বে ঢাকা ময়মনসিংহ মহাসড়কে বিভিন্ন অবৈধ যানবাহন কে মামলা ও মহাসড়কের পাশে ফুটপাতে  অবৈধভাবে গড়ে ওঠা দোকানপাট উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। 


শনিবার (১৫ জুলাই) সন্ধ্যায় মাওনা চৌরাস্তায় ঢাকা ময়মনসিংহ মহাসড়কের দুপাশে অবস্থিত অবৈধ দোকানপাট উচ্ছেদ অভিযান পরিচালনা করেন, মাওনা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) কংকন কুমার বিশ্বাস। এ সময় তিনি সরকারিভাবে নিষিদ্ধ মহাসড়কে বিভিন্ন অবৈধ যানবাহন কে ২০টি মামলা দেন।


মহাসড়কে শৃঙ্খলা ফিরাতে প্রতি নিয়তই আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি। একসময়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ঘন্টার পর ঘন্টা এ মহাসড়কে যানজটে বসে থাকতে হতো মানুষ। (ওসি) কংকন কুমার বিশ্বাস, যোগদানের পর থেকে সড়কগুলো যেনো শান্তির সড়কে পরিণত হয়েছে। তবে এসব সফলতা মাওনা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) কংকন কুমার বিশ্বাস ও তার অধীনাস্থ সকল পুলিশ সদস্যের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমেই আজ যানজট মুক্ত মাওনা চৌরাস্তা। মানবিক এই পুলিশ কর্মকর্তার এমন কর্মকান্ডে খুশি সাধারণ মানুষ। জানা যায়, মাওনা হাইওয়ে থানার (ওসি) সহ পুলিশের প্রতিটি সদস্য ঝুঁকি নিয়ে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। মাওনা হাইওয়ে থানার অধীনে মহাসড়ক জৈনাবাজার থেকে পুরান বাজার পর্যন্ত সরকার ঘোষিত কোন প্রকার থ্রী হুইলার যানবাহন চলতে পারবে না।



মাওনা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মানবিক পুলিশ কর্মকর্তা (ওসি) কংকন কুমার বিশ্বাস বলেন। আমাদের অগোচরে যে সব অবৈধ যানবাহন মহাসড়কে উঠে এবং পাওয়া যায় তবে সেগুলো আটক করে মামলা দেওয়া হচ্ছে। কেউ যেন মহাসড়কে অবৈধ দোকানপাট করতে না পারে সেদিকে আমরা সব সময় নজরদারী করি। যেমন আজো মহাসড়কের পাশে ফুটপাতের অনেক অবৈধ দোকানপাট উচ্ছেদ করা হয়েছে। 


(ওসি) কংকন কুমার বিশ্বাস আরো বলেন, অতীতে এই থানায় কে কি করেছেন মানুষ কতটুকু সেবা পেয়েছেন সেটা আমি বলতে চাই না, আমি কতটুকু সেবা মানুষকে দিতে পারছি এবং পারবো সেটাই মুখ্য বিষয়, মানুষকে সেবা দেওয়াই আমার মূল লক্ষ্য। আমরা মানুষকে হয়রানি করতে নয়, মানুষ কে সেবা দিতে এসেছি, যানজট নিরসনে হাইওয়ে পুলিশ জিরো টলারেন্স নিয়ে কাজ করে যাচ্ছে। 


বিট পুলিশিং গঠন করে অফিসার ও ফোর্সরা কমিনিটি পুলিশিং এর সাথে কাজ করে যাচ্ছে সবসময়। মহাসড়কে কেনো ধরনের থ্রি হুইলার, নসিমন, অটোরিক্সা, ইজিবাইক,সিএনজি মহাসড়কে চলতে দিচ্ছি না। মহাসড়কে থ্রি হুইলার, সিএনজি, অটোরিক্সা বের হওয়া যানবাহনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করছি। উল্লেখ্য ১ জুলাই থেকে ১৫ জুলাই পর্যন্ত তিনি এই ঢাকা ময়মনসিংহ মহাসড়কে সরকার ঘোষিত নিষিদ্ধ বিভিন্ন অবৈধ যানবাহনকে দুই শতাধিক মামলা দিয়েছেন।


আরএক্স/