স্বাধীনতা বিরোধীদের রুখে দিতে একতাবদ্ধ স্বেচ্ছাসেবক লীগই যথেষ্ট: নূর মোহাম্মদ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৩৮ অপরাহ্ন, ১৬ই জুলাই ২০২৩


স্বাধীনতা বিরোধীদের রুখে দিতে একতাবদ্ধ স্বেচ্ছাসেবক লীগই যথেষ্ট: নূর মোহাম্মদ
শোডাউন

মোহাম্মদ সারোয়ার হোসেন, চট্টগ্রাম: চট্টগ্রাম নগরের পর ত্রি-বার্ষিক সম্মেলনের মধ্যে দিয়ে আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ ঘটেছে গুরুত্বপূর্ণ তিনটি (৪, ৫ ও ৬) নং ওয়ার্ড নিয়ে চান্দগাঁও থানা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের। স্বেচ্ছাসেবকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন ঘিরে নতুন রুপে সেজেছে নগরীর চান্দগাঁও থানা এলাকা। দীর্ঘ  সময় পর এই সম্মেলন উপলক্ষে থানা ও ওয়ার্ডের পদ প্রত্যাসীদের মিছিলে মিছিলে দুপুর থেকে সরগরম হয়ে উঠে পুরো চান্দগাঁও। 


শনিবার (১৫ জুলাই) দুপুর গড়াতেই নগরীর বহদ্দারহাটস্থ একটি কমিউনিটি সেন্টারে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের পূর্ব ঘোষিত সম্মেলনটিকে কেন্দ্র করে বিভিন্ন এলাকা থেকে জনস্রোত বয়। 


এসময় বিপুল কর্মী সমর্থকদের নিয়ে নজরকাঁড়া শোডাউন নিয়ে সম্মেলনে অংশ গ্রহণ করা মোহরা ওয়ার্ডের সাবেক প্রভাবশালী ছাত্র ও যুবলীগ নেতা নূর মোহাম্মদ বলেন, আসন্ন জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে নগর আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক আমাদের অভিভাবক আ জ ম নাছির উদ্দীন ও স্বেচ্ছাসেবক লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক আজিজুর রহমান আজিজ এবং দেবাশীষ নাথ দেবু ভাইয়ের নেতৃত্বে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার বিরোধী শক্তিদের চান্দগাঁও থানা এলাকায় রুখে দিতে স্বেচ্ছাসেবক লীগের পতাকাতলে আমাদের সকল নেতৃবৃন্দ এখন থেকেই রাজপথে থাকার প্রত্যয় নিয়ে রাজপথে নেমেছি। 


আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জয়  নিশ্চিত না হওয়া পর্যন্ত আমরা কেউই ঘরে ফিরে যাবো না। তিনি আরো বলেন, এই সম্মেলনকে ঘিরে ঈদের আনন্দ বিরাজ করছে চান্দগাঁও এলাকায়। কর্মীদের বিনা স্বার্থে এই বিপুল উপস্থিতি জানান দিচ্ছে শেখ হাসিনার বর্তমান জনপ্রিয়তা। সেবা শান্তি প্রগতি স্লোগানকে বুকে ধারন করে বঙ্গবন্ধুর সপ্নের সোনার বাংলা গড়তে দেশের একদল সাহসী উদ্যমী  ও ত্যাগী নেতৃবৃন্দদের নিয়ে বঙ্গবন্ধু তনয়া ৪ বারের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতে গড়া এশিয়ার সর্ববৃহত স্বেচ্ছাসেবি সংগঠন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি বার্ষিক সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব সৃষ্টির মাধ্যমে জনমানুষের প্রাণের সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ তথা শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করে সকল অপশক্তিকে রুখে দেওয়ার প্রত্যয়ে আমরা এগিয়ে যাবো। 


নূর মোহাম্মদ বলেন, চান্দগাঁও এলাকার সকল ত্যাগী নেতা কর্মীদের নির্বাচনের আগে চাঙ্গা করার মাধ্যমে আওয়ামী লীগ তথা শেখ হাসিনার নৌকার প্রতীকে পুনরায় ভোট দিয়ে জয়যুক্ত  করানোর জন্য একতাবদ্ধ স্বেচ্ছাসেবক লীগের কর্মী সমর্থকেরাই যথেষ্ট। ৫ নং মোহরা ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের পাশাপাশি তার সাথে আরো উপছিলেন,৫ নং মোহরা ওয়ার্ড আওয়ামী লীগ সদস্য শফিকুর রহমান সৌরভ, আওয়ামী লীগ নেতা লিয়াকত আলী, ওয়ার্ড যুবলীগ নেতা মোঃ জসিম উদ্দিন, সংগঠনটির থানার কর্মী সংগঠক মোহাম্মদ শাহজাহান, সোহেল টেন্ডল, মোহাম্মদ জুয়েল, মোহাম্মদ টিপু, জানে আলম, মোঃ মহিউদ্দিনসহ সংগঠনটির পদ প্রত্যাশীরা। 


বিকেলে সভাপতি দেবাশীষ নাথ দেবু এবং সাধারণ সম্পাদক আজিজুর রহমান আজিজ জাতীয় সংগীতের সাথে সংগঠনের পতাকা ও কবুতর উড়িয়ে সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরুর পর সম্মেলনের প্রধান অতিথি চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র ও নগর আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী সম্মেলনের মাধ্যমে সংগঠনটির সফলতা কামনা করে পদ প্রত্যাসীদের মধ্য থেকে ত্যাগী ও কর্মী বান্ধব নেতাদের যোগ্য স্থানে পদায়ন করার আহবান জানান।


আরএক্স/