মাগুরায় বিএনপি নেতা চাঁদের বিচার শুরু


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৫৭ অপরাহ্ন, ১৬ই জুলাই ২০২৩


মাগুরায় বিএনপি নেতা চাঁদের বিচার শুরু
ছবি: জনবাণী

বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও বর্তমান বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে মাগুরা জেলা যুবলীগের করা মামলায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে মাগুরার আদালতে বিচার শুরু হয়েছে। 


রবিবার (১৬ জুলাই) সকালে মাগুরা জজ কোর্টে কড়া পুলিশি নিরাপত্তায় বিচার কার্যক্রম শুরু করা হয়। 


এর আগে বিএনপি নেতা আদালত চত্বরে পৌঁছালে বিক্ষুব্ধ যুবলীগের নেতাকর্মীদের তোপের মুখে পড়েন। এ সময় তার উপর জুতা নিক্ষেপ ও বিচারের দাবিতে স্লোগান দেন স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। 


এ ঘটনায় কর্তব্যরত পুলিশ হাবিলদার মফিজুর রহমান আহত হলে পুলিশ যুবলীগের কয়েকজনকে ঘটনাস্থল থেকে আটক করে। 


আরও পড়ুন: বিএনপি নেতা চাঁদ আরও ৩ দিনের রিমান্ডে


আসামী আবু সাইদ চাঁদের আইনজীবি ওয়াসিকুর রহমান কল্লোল জানান, তার মক্কেল কারা কর্তৃপক্ষের মাধ্যমে মাগুরায় একটি মামলায় হাজিরা দিতে আসলে পুলিশের উপস্থিতিতে যুবলীগের নেতাকর্মীরা তার উপর হামলা করে। সদর আদালতে তার জামিন আবেদন করলে ভারপ্রাপ্ত চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মো. হুমায়ন কবির আগামীকাল বাদীপক্ষের সাত দিনের রিমান্ড আবেদন ও জামিন সুনানির দিন ধার্য করেন। আসামীকে মাগুরা কারাগারে রাখা হয়েছে।


বাদী পক্ষের আইনজীবী শাখারুল ইসলাম শাকিল জানান, একটা দেশের প্রধানমন্ত্রীকে জনসম্মুখে হত্যার হুমকি প্রদানকারী আসামি রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে প্রকাশ্যে হত্যার হুমকি ও ডিজিটাল আইনে নিরাপত্তা আইন-২০১৮ ২৫/২৭/২৯ করা মামলায় আমরা ৭ দিনের রিমান্ড আবেদন করেছি। আদালত কাল শুনানির দিন ধার্য করেছেন।


জেবি/ আরএইচ/