র‍্যাব জনগণের জানমাল রক্ষায় নিরলসভাবে কাজ করছে: ডিজি


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:২৮ অপরাহ্ন, ২১শে জুলাই ২০২৩


র‍্যাব জনগণের জানমাল রক্ষায় নিরলসভাবে কাজ করছে: ডিজি
ছবি: জনবাণী

র‍্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেছেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) জঙ্গিবাদ, মাদক, সন্ত্রাস সহ বিভিন্ন অপরাধের বিরুদ্ধে সফল অভিযান পরিচালনা করে আসছে। র‍্যাব অপরাধ দমন ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে কার্যকরী ভূমিকা রেখে জনসাধারণের আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে। জনগণের জানমাল রক্ষায় র‍্যাব প্রতিনিয়ত কাজ করছে।


বৃহস্পতিবার (২০ জুলাই) দুপুরে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় নবনির্মিত র‍্যাব-৬ এর ক্যাম্প উদ্বোধন শেষে বিকালে ঐতিহাসিক ভাটিয়াপাড়া রেল স্টেশন মাঠে র‍্যাব-৬ খুলনা কর্তৃক আয়োজিত মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রীর স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে র‍্যাব বদ্ধপরিকর। বিভিন্ন সময়ে প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টায় জড়িত মুফতি হান্নানসহ অন্যান্যদের গ্রেফতার করে আইনের আওতায় এনেছে র‍্যাব। এছাড়া বিভিন্ন সময়ে দুধর ডাকাতি, ধর্ষণ, খুন, মাদকসহ অন্যান্য অপরাধের সঙ্গে জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে সক্ষম হয়েছে।


র‍্যাবের মহাপরিচালক বলেন, গোপালগঞ্জে র‍্যাবের ক্যাম্প ছিলো না। ফলে অপরাধ সংঘটিত হলে খুলনা থেকে এসে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে র‍্যাব-৬ টিমকে ক্রমাগত সমস্যায় পড়তে হতো। গোপালগঞ্জবাসীর দাবির প্রেক্ষিতে ও প্রধানমন্ত্রীর নির্দেশে গোপালগঞ্জের ভাটিয়াপাড়ায় র‍্যাবের স্থায়ী ক্যাম্প স্থাপন করা হলো। গোপালগঞ্জে স্থাপিত র‍্যাবের ক্যাম্প মাদক, সন্ত্রাসসহ অন্যান্য অপরাধ দমনে কার্যকর ভূমিকা পালন করবে।


র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৬ খুলনা কর্তৃক আয়োজিত  এ সমাবেশে সভাপতিত্ব করেন র‍্যাব-৬ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মো.ফিরোজ কবীর পিপিএম, পিএসসি। 


আরও পড়ুন: নিষেধাজ্ঞার বিষয়ে জবাব দেওয়া হয়েছে: র‌্যাব ডিজি


সমাবেশে বিশেষ অতিথি হিসেবে র‍্যাব-এর অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) কর্ণেল মো. মাহাবুব আলম বিপিএম, পিপিএম, বিপিএমএস (বার), গোপালগঞ্জ জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট কাজী মাহবুবুল আলম, পুলিশ সুপার আল-বেলী আফিফা, জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান, কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোক্তার হোসেন বক্তব্য রাখেন। 


এ সময় গোপালগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার লুৎফুল কবির চন্দন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (কাশিয়ানী-মুকসুদপুর সার্কেল) কামরুজ্জামান, কাশিয়ানী উপজেলা চেয়ারম্যান সুব্রত ঠাকুর হিল্টু, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেহেদী হাসান, উপজেলা আ. লীগের সাধারণ সম্পাদক কাজী জাহাঙ্গীর আলম, সহকারী কমিশনার (ভূমি) মিলন সাহা, অফিসার ইনচার্জ মুহাম্মদ ফিরোজ আলম, কাশিয়ানী সদর ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী খোকন, সাবেক চেয়ারম্যান এম মশিউর রহমান খান, বীর মুক্তিযোদ্ধাসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। 


পরে কাশিয়ানী উপজেলা শিল্পকলা একাডেমী ও স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। পরে অনুষ্ঠানে অংশ নেওয়া শিল্পীদের মাঝে আমন্ত্রিত অতিথিবৃন্দ র‍্যাবের পক্ষ থেকে পুরস্কার তুলে দেন।


জেবি/ আরএইচ/