নদী গর্ভে স্কুল ভবন বিলীন


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:৫৪ অপরাহ্ন, ২২শে জুলাই ২০২৩


নদী গর্ভে স্কুল ভবন বিলীন
ফাইল ছবি

পাবনার বেড়া উপজেলা চর নাগদাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়টি সম্প্রতি যমুনা নদীর ভাঙনে বিলীন হয়ে যাওয়ায় ছাত্র-ছাত্রীর পড়া-লেখা চরম ভাবে বিঘ্নিত হচ্ছে। 


জানা যায়,বিদ্যালয়টি যমুনা নদীর ভাঙনের কবলে পড়ায় গত ১৮ জুলাই বিকেলে নিলাম কমিটি স্কুলের ১টি একতলা ও আরেকটি দ্বিতল ভবন তড়িঘড়ি করে নিলাম ডাক দেয়। 


নিলাম দেওয়ার ৭ ঘন্টা পর রাত এগারোটার দিকে ভবন দুটি ধসে নদীতে পড়ে যায়। এতে প্রায় তিন শতাধিক ছাত্র -ছাত্রীর পড়া- লেখার চরম ব্যাঘাত ঘটছে বলে স্থানীয় লোকজন ও অভিভাবকরা জানিয়েছেন। 


স্কুলের প্রধান শিক্ষক মো,আয়নাল হক এ প্রতিবেদককে বলেন , স্কুল ভবন নদীতে বিলীন হয়ে যাওয়ায় ম্যানেজিং কমিটি ও আমরা শিক্ষকরা সিদ্ধান্ত নিয়েছি আপাতত পাশের একটি মাদ্রাসার কক্ষে কোনো রকমে ছাত্র-ছাত্রীদের পাঠদান চালিয়ে যাব। 


বিদ্যালয়টি পূন: স্থাপন প্রসঙ্গে ম্যানেজিং কমিটির সভাপতি মিসেস ঝুমা শিকদার বলেন,এস এম সির অন্যান্য সদস্য এবং এলাকার লোকজন পাশেই চর সাঁড়াশিয়া মৌজায় মন্টু মোল্লার বাড়ির পাশে স্কুলের জায়গা পছন্দ করেছেন,সেখানেই স্কুলটি পূন: স্থাপন করার পরিকল্পনা চলছে। 


এলাকার সবাই মিলে কিছুদিনের মধ্যেই জায়গা নির্ধারণ ও বিদ্যালয় পূন:স্থাপনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে তিনি জানান।


আরএক্স/