স্মার্ট বাংলাদেশ গড়তে মোহরায় স্বেচ্ছাসেবক লীগের বৃক্ষরোপণ কর্মসূচি পালন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:২৩ অপরাহ্ন, ২৪শে জুলাই ২০২৩


স্মার্ট বাংলাদেশ গড়তে মোহরায় স্বেচ্ছাসেবক লীগের বৃক্ষরোপণ কর্মসূচি পালন
বৃক্ষরোপণ কর্মসূচি

বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগ চান্দগাঁও থানাধীন ৫ নং মোহরা ওয়ার্ড সেচ্ছাসেবক লীগ নেতা প্রদীপ ঘোষ লক্ষণ এর সভাপতিত্বে এবং মনছুর সূজনের পরিচালনায় সোমবার (২৪ জুলাই) দেওয়ান মহসিন রোড, সেন্ট্রাল মোহরা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। 


এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি দেলোয়ার হোসেন ফরহাদ। কর্মসূচি উদ্বোধন করেন মহানগর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সরফরাজ নেওয়াজ চৌধুরীর রবিন। 


এতে আরো উপস্থিত ছিলেন চান্দগাঁও থানা স্বেচ্ছাসেবক লীগের সম্ভাব্য সভাপতি নূর মোহাম্মদ, তারেক নূর চৌধুরী, থানা শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ শাহজাহান, সোহেল টেন্ডল, জাবেদ খান, মোহাম্মদ টিপু, আশরাফ হোসেন রোকন, মোহাম্মদ সুজন, মোহাম্মদ মহিউদ্দিন। মোহরা ৫ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সংগঠক শাকিল হায়াত চৌধুরী বাপ্পী, সদীপ বৈদ্য, মোঃ মারুফ, ফরহান, বিশাল আফরাদ, তানিম, সওকত, আব্রাজ, হৃদয়সহ কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ।


কর্মসূচি উদ্বোধন কালে মহানগর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সরফরাজ নেওয়াজ চৌধুরীর রবিন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর “সোনার বাংলাদেশ” গড়ার জন্য জননেত্রী শেখ হাসিনার নির্দেশে প্রত্যেকে একটি করে বৃক্ষ রোপন করে সেটার পরিচর্চা করার মাধ্যমে ভবিষ্যৎ প্রজম্মের জন্য একটি আবাসযোগ্য পরিবেশ তৈরি ও ডিজিটাল এবং স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে ঘোঘিত দেশব্যাপী বৃক্ষ রোপন কর্মসূচির অংশ হিসেবে আজকে আমাদের স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের এই আয়োজন। 


বিশ্বব্যাপী জলবায়ুর দ্রুত পরিবর্তনের ফলে আমাদের দেশে যে বিরুপ প্রভাব পড়তে শুরু করেছে তার থেকে রক্ষায় আমাদের নেত্রীর সময় উপযোগী এই কর্মসূচিটিকে আমরা  সাধুবাদ জানিয়ে বৃক্ষ রোপনের মাধ্যমে নির্দেশনা পালন করেছি। 


তিনি আরো বলেন, স্বেচ্ছাসেবক লীগ প্রতিষ্ঠাতার পর থেকে দেশের ঐতিহ্য, ইতিহাস রক্ষা করার পাশাপাশি বিভিন্ন দুর্যোগ পরিস্থিতিতে স্বেচ্ছায় সংগ্রামে, সংকটে মানববতায় সেবায় নীর্ভিক সেবাদান করে এসেছে। ভবিষ্যতেও দেশের যে কোন সংগ্রামে-সংকটে ঝাপিয়ে পড়তে স্বেচ্ছাসেবক লীগ প্রতিজ্ঞাবদ্ধ। 


সরফরাজ নেওয়াজ চৌধুরীর রবিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে নির্দেশনা সকল খালি জায়গায় দেশীয়, বনজ ও ফলজ গাছ লাগানোর, সেই নির্দেশনায় আমাদের মহানগর স্বেচ্ছাসেবক লীগের আওতাধীন সকল থানা ও ওয়ার্ডের নেতাকর্মীরা স্ব-স্ব ওয়ার্ডে এই কর্মসূচি পালন করবেন। 


এসময় তিনি আসন্ন জাতীয় নির্বাচনে আওয়ামী সভানেত্রীর দেশের চলমান উন্নয়ন কর্মকান্ড সচল রাখতে নৌকায় ভোট দেওয়ার জন্য দেশবাসীর কাছে আহবান জানান।


আরএক্স/