কালীগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময়


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৫৬ অপরাহ্ন, ২৪শে জুলাই ২০২৩


কালীগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময়
ছবি: জনবাণী

‘নিরাপদ মাছে ভরবো দেশ, গড়ব স্মার্ট বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় গাজীপুরের কালীগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৩ উপলক্ষে স্থানীয় সাংবাদিক ও মৎস্যজীবীদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।


সোমবার (২৪ জুলাই) সকাল ১১ টায় উপজেলা সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মো. আজিজুর রহমানের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। 


উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আবু সামা জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সরকারের নির্দেশ মোতাবেক সাত দিনব্যাপি কর্মসূচী পাঠ করে শোনান। 


সভায় কালীগঞ্জ উপজেলার মৎস্য খাতের অবস্থা তুলে ধরা হয় ও চিংড়িসহ বিভিন্ন মাছ চাষ বিষয়ক নানা সমস্যা, সুবিধা-অসুবিধা ও সমস্যা সমাধানের বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।


আরও পড়ুন: জলঢাকায় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে মতবিনিময়


কর্মসূচির আলোকে ২৪ জুলাই থেকে ৩০ জুলাই সপ্তাহব্যাপি কর্মসূচির মধ্যে রয়েছে মাইকিং এর মাধ্যমে ব্যাপক প্রচারনা, মাছের পোনা অবমুক্তকরণ, আলোচনা সভা ও প্রামাণ্য চিত্র প্রদর্শন, মৎস্য চাষিদের মাঝে পুরষ্কার বিতরণ, মাছ চাষ বিষয়ক বিশেষ পরামর্শ প্রদান, মৎস্য উপকরণ বিতরণ ও সমাপনী অনুষ্ঠান।


এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ ফারজানা তাসলিম, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ অলি ভৌমিক, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. শাহাদাত হোসেন, সাংবাদিক মো. ইব্রাহিম খন্দকার, মুহাম্মদ শফিকুল কবির, মো. লোকমান হোসেন পনির, মো. রায়হান মাহামুদ, কাজী মুনজুর হোসেনসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ।


জেবি/ আরএইচ/