নীল পাখির বদলে টুইটারের লোগো এখন ‘এক্স’


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ১২:০০ অপরাহ্ন, ২৫শে জুলাই ২০২৩


নীল পাখির বদলে টুইটারের লোগো এখন ‘এক্স’
ছবি: সংগৃহীত

ক্ষুদ্র ব্লগ সাইট টুইটারের নতুন লগো উন্মোচন করেছেন প্রতিষ্ঠানের মালিক ইলন মাস্ক। নতুন এই লগোতে  সুপরিচিত নীল রঙের পাখির বদলে কালো পটভূমিতে সাদা রঙে ইংরেজি অক্ষর ‘এক্স’ ফুটিয়ে তোলা হয়েছে।


সোমবার (২৪ জুলাই) নতুন এই শক্তিশালী লোগোর উম্মোচন করা হয়। পাশাপাশি নীল-সাদা ‘থিম’-এর পরিবর্তে টুইটারের নতুন ‘থিম’ এখন কালো। কালো পটভূমির ওপর সাদা এক্স। রবিবার রাতেই টুইটারের নতুন এই ইউআরএল-এর ঘোষণা করেছিলেন ইলন মাস্ক। এবার থেকে টুইটারে যেতে গেলে টুইটার ডটকমের পাশাপাশি এক্সডটকমে ক্লিক করা যাবে।


সামাজিক মাধ্যম টুইটার কেনার পর থেকে ইলন মাস্ক একের পর এক পরিবর্তন করেই চলেছেন। এই আবহে এক টুইট বার্তায় মাস্ক জানিয়েছিলেন, শীঘ্রই আমরা টুইটার ব্র্যান্ডকে বিদায় জানাব।


আরও পড়ুন: এবার আসছে চ্যাটজিপিটির অ্যানড্রয়েড ভার্সন


ভেরিফিকেশনের ক্ষেত্রে আগেই ফি নেওয়া চালু করে টুইটার। এদিকে, সদ্য আরও এক পরিবর্তন এসেছে প্ল্যাটফর্মটিতে। নতুন নিয়ম অনুসারে, এবার থেকে টুইটারে নির্দিষ্ট সংখ্যার বেশি টুইট দেখা যাবে না। ভেরিফায়েড অ্যাকাউন্ট হলে দিনে ৬ হাজার টুইট দেখা বা পড়া যাবে। এদিকে, আনভেরিফায়েড অ্যাকাউন্ট দিনে মাত্র ৬০০টি টুইট পড়তে বা দেখতে পারত।


আরও পড়ুন: টুইটারের লোগো পরিবর্তনের ঘোষণা ইলন মাস্কের


এদিকে, এখন থেকে সদ্য টুইটারে যোগ দেওয়া আনভেরিফায়েড অ্যাকাউন্টধারী দিনে মাত্র ৩০০টি টুইট দেখতে পারবেন। এর আগে টুইটারে অ্যাকাউন্ট না থাকলেও টুইট দেখা যেত। তবে এবার থেকে সেটাও আর করা যাবে না।


জেবি/এসবি