আকর্ষণীয় দেখাতে ‘কাফতান’ পরুন যে স্টাইলে


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ০১:২৭ অপরাহ্ন, ২৫শে জুলাই ২০২৩


আকর্ষণীয় দেখাতে ‘কাফতান’ পরুন যে স্টাইলে
ছবি :সংগৃহীত

বর্তমান ফ্যাশনে কাফতান বেশ জনপ্রিয়। হলিউড-বলিউডের নায়িকারা থেকে শুরু করে কমবেশি সব নারীই এখন কাফতানে মজেছেন। আরামদায়ক হওয়ায় নারীদের পছন্দের শীর্ষে আছে কাফতান। বিশেষ করে গরমে কাফতান সবচেয়ে বেশি আরামদায়ক। কিন্তু কাফতান সবাইকে মানায় না আর তাই যাদের কাফতান মানায় না তাদের জন্য আমাদের এই লেখা।


 কাফতানে নিজেকে আকর্ষণীয় দেখাতে হলে বেশ কয়েকটি বিষয় মাথায় রাখতে হবে। আসলে আপনি কীভাবে কাফতান ক্যারি করবেন তার উপরই কিন্তু নির্ভর করে দেখতে কতটা সুন্দর লাগবে। জেনে নিন কাফতান বিষয়ক কিছু টিপস, যা মানলে আপনি সাধারণ কাফতানেও হয়ে উঠবেন অনন্যা।


প্রথমে কাফতানের ফ্যাব্রিক বাছুন


সাধারণত কাফতান তৈরি হয় একটু আরামদায়ক ফ্যাব্রিকের ওপরেই। তবে এর স্টাইল, ডিজাইন বা কাটিং হয় আলাদা রকম। তাই অনুষ্ঠান অনুযায়ী কাফতান বেছে পরুন।


দিনের বেলায় বন্ধুদের সঙ্গে কোথাও ঘুরতে গেলে সেক্ষেত্রে সুতির কাফতান পরুন। সকালের গরম বা ঘামে আরাম মিলবে সুতির কাফতানে। আবার রাতের পার্টি হলে সিল্ক, জর্জেট বা শিমারযুক্ত কাফতান বেছে নিন।


দৈর্ঘ্য বুঝে কাফতান পরুন


বিভিন্ন কাফতান বিভিন্ন দৈর্ঘ্যের হয়, সেটাও খেয়াল রেখে ড্রেস আপ করুন। যদি আপনি অফিসের জন্য পরেন তাহলে হাঁটু অব্দি ঝুলের কাফতান আর সঙ্গে লেগিংস পরুন।


সমুদ্রে ছুটি কাটানোর সময় ছোট ঝুলের কাফতান আর শর্ট ডেনিম হচ্ছে সেরা কম্বিনেশন। আবার বিয়েবাড়ির জন্য লম্বা ঝুলের কাফতান এখন বেশ জনপ্রিয়। গাউনের পরিবর্তে অনেকে পরছেন এটি, আর দেখতেও ক্লাসি লাগে।


গয়না পরুন স্টাইলে


কাফতানের সঙ্গে কেমন গয়না পরবেন তার উপরও কিন্তু নির্ভর করবে দেখতে কতটা সুন্দর লাগবে। যদি কাফতানটি কারুকাজে ভরা হয় তাহলে নেকলেস না পরে বেছে নিন ভারি দুল।


আর যদি একরঙা কাফতান পরেন সেক্ষেত্রে অক্সিডাইজড নেকপিস পরতে পারেন। চেষ্টা করবেন সব সময় একটু লং নেকপিস পরার, যেহেতু কাফতানের স্টাইল হলো লম্বাটে তাই লং নেকলেস এর সঙ্গে দারুণ মানাবে।


ব্যাগ নেওয়ার ক্ষেত্রে মাথায় যা রাখবেন 


কাফতানের সঙ্গে সব ধরনের ব্যাগ কিন্তু মানায় না। লম্বা ঝুলের কাফতানের সঙ্গে ছোট ব্যাগ ক্যারি করুন। তাহলে আপনাকে দেখতে অনেক বেশি ক্লাসি লাগবে।


জুতা ও সানগ্লাস কেমন হবে


কাফতানের সঙ্গে উঁচু হিল সবচেয়ে বেশি মানায়। তবে আপনি কাফতানকে শ্রাগের মত ব্যবহার করলে স্নিকার্সের সাঙ্গেও পরতে পারেন। আর সঙ্গে মানানসই সানগ্লাস পরতে ভুলবেন না।