বাংলাদেশ থেকে বিদেশে রপ্তানি হচ্ছে মাছ: আমির হোসেন আমু


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:০২ অপরাহ্ন, ২৫শে জুলাই ২০২৩


বাংলাদেশ থেকে বিদেশে রপ্তানি হচ্ছে মাছ: আমির হোসেন আমু
আমির হোসেন আমু

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠিতে মাছের পোনা অবমুক্ত ও বেলুন উড়িয়ে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র,সাবেকল মন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু এমপি। প্রধান অতিথির বক্তব্যে আমির হোসেন আমু বলেছেন,বাংলাদেশ বর্তমানে মাছে স্বয়ংসম্পুর্ন।স্থানীয় চাহিদা পুরন করে বিদেশে রপ্তানি হচ্ছে মাছ। আমাদের দেশে অনেক প্রাকৃতিক সম্পদ রয়েছে তার সঠিক ব্যবহার করা হলে এ দেশ অনেক উন্নত হবে। বঙ্গবন্ধুর সকল পরিকল্পনা বাস্তবায়নে কাজ করছেন তার সুযোগ্য কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 


মঙ্গলবার (২৫ জুলাই) দুপুরে ঝালকাঠিতে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 


এ উপলক্ষে সদর উপজেলা পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত আলোচনা জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম এর সভাপতিত্বে অন্যানের মধ্যে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টুটুল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির,জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম,উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান, জেলা মৎস কর্মকর্তা রিপন কান্তি ঘোষ, উপজেলা ভাইস চেয়ারম্যা মঈন তালুকদার, মহিলা ভাইস চেয়ারম্যা ইসরাত জাহান সোনালী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহার, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা দেবাশীষ বাছাড় প্রমুখ। 


আলোচনা সভা শেষে জেলা সাত জন সফল মৎস চাষীকে ক্রেষ্ট ও সনদ পত্র প্রদান করা হয়। এর আগে বেলুন উড়িয়ে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৩ এর উদ্বোধন করেন আমির হোসেন আমু।পরে উপজেলা পরিষদের পুকুরে পোনামাছ অবমুক্ত করেন তিনি। 


আরএক্স/