গুইমারায় প্রশাসনিক অবকাঠামো নির্মাণের স্থান পরিদর্শনে ইউএন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৫৮ অপরাহ্ন, ২৫শে জুলাই ২০২৩


গুইমারায় প্রশাসনিক অবকাঠামো নির্মাণের স্থান পরিদর্শনে ইউএন
ছবি: জনবাণী

গুইমারা উপজেলা প্রশাসনের এসিল্যান্ড অফিস ও বাস ভবনসহ বিভিন্ন প্রশাসনিক অবকাঠামো নির্মাণের স্থান পরিদর্শন করেছেন গুইমারা উপজেলা নির্বাহী অফিসার রক্তিম চৌধুরীসহ স্থানীয় জনপ্রতিনিধি ও সাংবাদিকরা।


মঙ্গলবার (২৫ জুলাই) এসিল্যান্ড অফিস ও বাস ভবনসহ প্রশাসনিক অবকাঠামো নির্মাণের স্থান পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার রক্তিম চৌধুরীর, গুইমারা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্মল নারায়ণ ত্রিপুরা, গুইমারা প্রেস ক্লাবের সভাপতি মো. নুরুল আলম, সাধারণ সম্পাদক এম দুলাল আহাম্মদ, দপ্তর সম্পাদক আনোয়ার হোসেন, সম্মানিত সদস্য আশ্রাফুল ইসলাম বেলাল, গুইমারা ইউনিয়নের ৫ওয়ার্ড সদস্য দিদারুল ইসলাম প্রমুখ। 


এসময় উপজেলার সার্ভিয়ার আমিন কানুনগো দিয়ে সরকারি স্থাপনা নির্মাণের জায়গা নির্ধারণ করেন এবং জায়গাটিতে যারা বর্তমানে দখলে আছে তাদের অতিদ্রুত জায়গাটি ছেড়ে দেওয়ার জন্য নিদের্শন প্রদান করা হয়েছে। 


আরও পড়ুন: গুইমারায় জাতীয় পাবলিক সার্ভিস দিবসে আলোচনা সভা


পরিদর্শনকালে সরকারি জায়গাটিতে বসবাসরত পরিবাররা জানায়, যেহেতু আমরা সরকারি খাস জায়গায় আছি। জায়গাটি সরকারের প্রয়োজনে যেকোন সময় নিয়ে যেতে পারবে, এতে আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু ছেলে মেয়ে নিয়ে যাতে অন্যস্থানে খাস জায়গায় ঘর নির্মাণে সহযোগিতা করে ও কর্মস্থানের ব্যবস্থা করে দেওয়ার দাবি করেন। 


অপরদিকে সরকারি খাস জায়গার দখল করে ঘরবাড়ি নির্মাণকারী সাংবাদিক সাইফুর রহমান বলেন, জায়গাটিতে আমার বাবা ও বোন র্দীঘদিন ধরে বসবাস করছে। ইতিপূর্বে উপজেলার জন্য সরকার যে জায়গাটি একোয়ার করেছে তখন নেইনি তাহলে এখন কেন নিবে। এই বলে গুইমারা উপজেলা নির্বাহী অফিসারের নিকট নানান রকমের প্রশ্ন তুলেন।


এই বিষয়ে গুইমারা উপজেলা নির্বাহী অফিসার বলেন, সরকারি খাস জায়গা সরকারের প্রয়োজনে ব্যবহার করা হবে। গুইমারা উপজেলার বিভিন্ন প্রশাসনিক অবকাঠামো নির্মাণের জন্য জায়গাটি নির্ধারণ করা হয়েছে। ইতিমধ্যে অবকাঠামো নির্মাণের জন্য টেন্ডারও হয়েছে। তাই যারা দখল অবস্থায় জায়গাটিতে বসবাস করছেন তাদের অতিদ্রুত জায়গাটি ছেড়ে দেওয়ার নিদের্শন দেন। 


জেবি/ আরএইচ/ৃ