ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনা: সেই বাসচালক গ্রেফতার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:৩২ অপরাহ্ন, ২৬শে জুলাই ২০২৩


ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনা: সেই বাসচালক গ্রেফতার
ঘাতক বাসচালক মোহন খান

ঝালকাঠি সদরের ছত্রকান্দা এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস পুকুরে পড়ে ১৭ জন মৃত্যুর ঘটনায় ঘাতক বাসচালক মোহন খানকে গ্রেফতার করেছে র‌্যাব ৮।  এ নিয়ে সুপার ভাইজার মো. ফয়সাল মিজান ও বাস চালক মোহন খান দুজন গ্রেফতার করা হয়। পালাতক রয়েছে বাস হেলপার আকাশ।

 

র‌্যাব-৮, বরিশাল এর একটি দল বিশেষ অভিযানে মঙ্গলবার (২৫ জুলাই) দিবাগত রাতে ঢাকার আশুলিয়া থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন র‌্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। মোহন হালকা শ্রেণির গাড়ির লাইসেন্স দিয়ে চালাতেন ভারী যানবাহন ও যাত্রীবাহী বাস।


বরিশাল র‌্যাব ৮ সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, দুর্ঘটনার পর থেকেই চালক মোহন পলাতক ছিলেন। সোমবার বিকেলে ঝালকাঠির রাজাপুর এলাকা থেকে গ্রেফতার করা হয় বাসটির সুপার ভাইজার মো. ফয়সাল মিজানকে। 


ঘটনা তদন্তে জেলা প্রশাসন পাঁচ সদস্যের কমিটি মঙ্গলবার প্রতিবেদন জমা দেয়ার কথা ছিলো। কিন্তু তদন্ত শেষ না হওয়ায় কমিটি প্রতিবেদন জমা দেয়নি।


আরও পড়ুন: ঝালকাঠিতে বাস দুর্ঘটনায় নিহতদের পরিবারে চলছে শোকের মাতম


শনিবার (২২ জুলাই) সকাল সকাল ১০টার দিকে বাশার স্মৃতি পরিবহন (ঢাকা মেট্রো-ব-১৪-৬৫৪৯) নামে বাসটি অতিরিক্ত যাত্রী নিয়ে ভান্ডারিয়া বাস স্ট্যান্ড হতে বরিশালের উদ্দেশে ছেড়ে আসে। বাসটি ঝালকাঠির ছাত্রকান্দা নামক স্থানের গাবখান ধানসিঁড়ি ইউনিয়ন পরিষদের উত্তর পাশে পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে যায়।


আরও পড়ুন: ঝালকাঠিতে পালিয়ে নিজের বাল্য বিয়ে ঠেকালো স্কুলছাত্রী


এ ঘটনায় ১৭ জন নিহত হয়। আহত হয় অতন্ত ৩৫ জন। এঘটনায় ঝালকাঠি থানার এসআই সুশংকর মল্লিক বাদী সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৯৮ ও ১০৫ ধারায় রবিবার দিবাগত রাতে এ মামলা দায়ের করেন। মামলায় বাসের চালক মোহন খান (৪০), সুপারভাইজার মো. ফয়সাল মিজান (৩২) এবং হেলপার আকাশ (১৮) ওরফে বুলেটকে আসামী করা হয়েছে। 


ঝালকাঠি থানার এসআই আবদুল্লাহ আল মামুনকে মামলাটির তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে।


আরএক্স/