মুক্তিযোদ্ধার দাফনের টাকা গায়েব!


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


মুক্তিযোদ্ধার দাফনের টাকা গায়েব!

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলা প্রশাসন থেকে এক বীর মুক্তিযোদ্ধার দাফন কাফনের টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় প্রয়াত ওই মুক্তিযোদ্ধার স্ত্রী মো. ময়মনা খাতুন সিলেট জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দাখিল করেছেন।

গতকাল রোববার সকালে তিনি এ অভিযোগ দেন। যাহার ডক নম্বর-৬১/২৭/০২/২২। ময়মনা খাতুন উপজেলার পাড়ুয়া এলাকার বীর মুক্তিযোদ্ধা মৃত মো. আ. মতলিবের স্ত্রী।

ময়মনা খাতুনের অভিযোগ, ‘তার অপরিবর্তে সরকারের তরফ থেকে দেওয়া দাফন কাফনের টাকা উপজেলা প্রশাসন থেকে অন্য কেউ গ্রহণ করেছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা লুসিকান্ত হাজংকে জানাতে গেলে তিনি গালাগাল করে তাঁকে বের করে দেন।’

লিখিত অভিযোগে বীর মুক্তিযোদ্ধা মৃত আ. মতলিবের স্ত্রী ময়মনা খাতুন উল্লেখ করেন, ‘২০২১ সালের ১৭ জানুয়ারি মারা যান বীর মুক্তিযোদ্ধা আ. মতলিব। তাঁর মৃত্যুর পর সরকার থেকে দাফন কাফন বাবদ যে টাকা দেওয়া হয় তারা তিনি ও তাঁর পরিবারের কেউ পায়নি। কিন্তু কোম্পানীগঞ্জ উপজেলা প্রশাসন থেকে জানতে পারেন, ২০২২ সালের জানুয়ারি মাসে কে বা কারা টিপসই দিয়ে ওই টাকা উত্তোলন করে নিয়েছে। এ ব্যাপারে অবগত করতে গত ২৪ ফেব্রুয়ারি তিনি ও তাঁর ছেলে আলমগীর আহমদকে নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে গেলে বিষয়টি অবগত করা মাত্রই নির্বাহী কর্মকর্তা লুসিকান্ত হাজং উত্তেজিত হয়ে গালমন্দ করে কার্যালয় থেকে তাড়িয়ে দেন।’

বিষয়টি নিয়ে জানতে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা লুসিকান্ত হাজং এর সরকারী নম্বরে একাধিকবার কল দেওয়া হলেও তিনি রিসিভ করেননি।

বিষয়টি নিয়ে জানতে চাইলে সিলেটের জেলা প্রশাসক মজিবুর রহমান বলেন, ইউএনও আমার অফিসেই মিটিংয়ে আছে। আমি বিষয়টি খোঁজ নিয়ে দেখছি।

এসএ/