ময়মনসিংহ শিক্ষা বোর্ডে পাশের হার ৮৫.৪৯ শতাংশ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:১৪ অপরাহ্ন, ২৮শে জুলাই ২০২৩


ময়মনসিংহ শিক্ষা বোর্ডে পাশের হার ৮৫.৪৯ শতাংশ
শিক্ষার্থীরা

এবছর ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে পরীক্ষায় অংশ নিয়েছে ১ লাখ ২২ হাজার ৮৭২ জন শিক্ষার্থী। এর মাঝে পাশ করেছে ১ লাখ ৫ হাজার ৪৭ জন শিক্ষার্থী। এবছর পাশের হার ৮৫.৪৯ শতাংশ।


শুক্রবার (২৮ জুলাই) ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।


ওই প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, পাশ ১ লাখ ৫ হাজার ৪৭ জন শিক্ষার্থীর মাঝে জিপিএ-৫ পেয়েছে ১৩ হাজার ১৭৭ জন শিক্ষার্থী। এই বছর জিপিএ-৫ এগিয়ে মেয়েরা, পিছিয়ে ছেলেরা। মেয়েদের মাঝে জিপিএ-৫ পেয়েছে ৭ হাজার ১৫৩ জন ও ছেলেদের মাঝে জিপিএ-৫ পেয়েছে ৬ হাজার ২৪ জন।


এই বোর্ডে ১৪৯ টি কেন্দ্রে মোট ১ হাজার ৩০৬ টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিয়েছে। এর মাঝে শতভাগ পাশ করেছে ৫৫ শিক্ষা প্রতিষ্ঠান। শতভাগ অকৃতকার্য প্রতিষ্ঠানের সংখ্যা শুন্য।


এই বোর্ডে বিজ্ঞানে পাশের হার ৯৫ দশমিক ৩৩ শতাংশ, মানবিকে পাশের হার ৮৩ দশমিক ৮ শতাংশ ও ব্যবসায় শিক্ষায় ৮৮ দশমিক ৮৮ শতাংশ।


জেলা ভিত্তিক পাশের হার ময়মনসিংহে ৮৫ দশমিক ৬০ শতাংশ, নেত্রকোনায় ৮৩ দশমিক ০৮ শতাংশ, জামালপুরে ৮৬ দশমিক ৯৮ শতাংশ ও শেরপুরে ৮৬ দশমিক ০০ শতাংশ।


আরএক্স/