মুকসুদপুরে অবৈধ বালু ব্যবসার দায়ে ব্যবসায়ীকে ৩ মাসের কারাদণ্ড


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:১৫ অপরাহ্ন, ১লা আগস্ট ২০২৩


মুকসুদপুরে অবৈধ বালু ব্যবসার দায়ে ব্যবসায়ীকে ৩ মাসের কারাদণ্ড
ছবি: জনবাণী

গোপালগঞ্জের মুকসুদপুরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাব্বির হোসেন রনি (৩৫) নামে এক বালু ব্যবসায়ীকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সে মাদারীপুর জেলার রাজৈর উপজেলার পশ্চিম রাজৈর এলাকার ছরোয়ার মাতুব্বরের ছেলে। 


জানা গেছে, মুকসুদপুরের জলিরপাড় হ সুইচ গেট পর্যন্ত মুজিব শতবর্ষ উপলক্ষে সমাজের হতদরিদ্র ভূমিহীনের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের আশ্রয়ন প্রকল্পের ঘরের পাশে সরকারি জায়গায় অবৈধভাবে বালু রেখে দীর্ঘদিন ধরে ব্যবসা করছিলেন। বার বার তাকে বালুর ব্যবসা বন্ধ করার জন্য বলা হলেও সে বালুর ব্যবসা বন্ধ না করে গণউপদ্রব অব্যাহত রাখায় তাকে সোমবার (৩১ জুলাই) দুপুরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। 


ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন মুকসুদপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত কুমার সাহা। পরে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।


এদিকে মুকসুদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম ইমাম রাজী টুলু জানান, গোপালগঞ্জের জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট কাজী মাহবুবুল আলমের নির্দেশনায় মুকসুদপুর উপজেলা ব্যাপী ভ্রাম্যমান আদালত পরিচালনার এ কার্যক্রম অব্যাহত থাকবে। 


এছাড়াও মুকসুদপুর উপজেলায় নির্বাহী কর্মকর্তা হিসেবে তিনি যোগদানের পর থেকে সরকারের স্বার্থ ও জনগণের নিরাপত্তায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। মুকসুদপুরবাসী তার কর্মকান্ডে সন্তোষ প্রকাশ করেছেন।


জেবি/এসবি