গৃহবধুকে পু‌ড়ি‌য়ে হত্যা মামলায় ফুফুশাশুড়ি মৃত্যুদণ্ড


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:২৪ অপরাহ্ন, ৩রা আগস্ট ২০২৩


গৃহবধুকে পু‌ড়ি‌য়ে হত্যা মামলায় ফুফুশাশুড়ি মৃত্যুদণ্ড
প্রতীকী ছবি

ক‌রিমগ‌ঞ্জে গৃহবধুকে পু‌ড়ি‌য়ে হত্যা মামলায় পারুল আক্তার নামের এক নারী‌কে মৃত্যুদন্ড দি‌য়ে‌ছেন আদালত। 


বৃহস্পতিবার (৩ আগষ্ট) দুপুরে কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো: হাবিবুল্লাহ আসামির উপস্থিতিতে আদালতে এ রায় ঘোষণা করেন। একই সা‌থে তা‌কে ৫০ হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়।


অ‌ভি‌যোগ প্রমা‌ণিত না হওয়ায় মামলার অপর দুই আসা‌মি‌কে বেকসুর খালাস দেয় আদালত।


রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর স্পেশাল পিপি অ্যাডভোকেট এম এ আফজল এসব তথ্য নিশ্চিত করেছেন।


মামলার সংক্ষিপ্ত বিবরণ থেকে জানা গেছে, ২০১৫ সনের ২ মে যৌতুকের জন্য করিমগঞ্জ উপজেলার দক্ষিণ উলুখলা গ্রামের গৃহবধু পাপিয়া আক্তারকে মার‌পিট ক‌রে শরী‌রে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় শ্বশুড়বা‌ড়ির লোকজন। প‌রে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।


এ ঘটনায় নিহত পাপিয়া আক্তারের ভাই সিরাজুল ইসলাম বাদী স্বামী, শ্বশুর-শাশু‌ড়ি ও ফুফুশ্বাশু‌ড়ি‌কে আসা‌মি ক‌রে নারী ও শিশু নির্যাতন দমন আই‌নে করিমগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। 


পু‌লিশ তদন্ত শে‌ষে স্বামী‌কে বাদ দি‌য়ে বা‌কি ৩ জ‌নের না‌মে আদাল‌তে অ‌ভি‌যোগপত্র দা‌খিল ক‌রেন।


আদালত দীর্ঘ সাক্ষ্য জেরা শেষে আজ বৃহস্পতিবার দুপুরে নিহত গৃহবধূ পা‌পিয়ার ফুফুশ্বাশু‌ড়ি পারুল আক্তারকে মৃত্যুদণ্ড ও বা‌কি দুজন‌কে অব‌্যাহ‌তির আ‌দেশ দেন।


রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর স্পেশাল পিপি অ্যাডভোকেট এম এ আফজল ও আসামী পক্ষে ছিলেন অ্যাডভোকেট মোজাম্মেল হক মাখন।


আরএক্স/