ওমানে নারী এমপি আটকের ঘটনা বিব্রতকর : মুখপাত্র


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৬:২৮ অপরাহ্ন, ৩রা আগস্ট ২০২৩


ওমানে নারী এমপি আটকের ঘটনা বিব্রতকর : মুখপাত্র
কথা বলছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলি সাবরীন | ছবি: সংগৃহীত

রক্ষিত আসনের নারী সংসদ সদস্য (এমপি) খাদিজাতুল আনোয়ার সনিসহ ১৭ জন ওমানের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে আটক হওয়ার মুক্তি পেয়েছেন। এ ঘটনা বাংলাদেশিদের জন্য বিব্রতকর বলে জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলি সাবরীন।


বৃহস্পতিবার (৩ আগস্ট)  পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাপ্তাহিক মিডিয়া ব্রিফিংয়ের আয়োজন করা হয়। 


ব্রিফিংয়ে সেহেলি সাবরীন গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের উত্তরে জানান, “ওমানে খাদিজাতুল আনোয়ার সনিসহ ১৭ জন বাংলাদেশিকে আটক করে সে দেশের পুলিশ। এ ঘটনায় ওমানের বাংলাদেশ দূতাবাস আন্ডারটেকেন দিয়ে তাদের ছাড়িয়ে এনেছে। এ ১৭ জনের মধ্যে ওমান ছাড়াও সৌদি আরব ও আরব আমিরাতের প্রবাসী বাংলাদেশিরাও ছিলেন।”


আরও পড়ুন: ওমানে বাংলাদেশের নারী এমপি আটক, মুচলেকায় ছাড়া


তিনি আরও জানান, “ওমানে সভা-সমাবেশ করতে গেলে অনুমতি নিতে হয়। তবে তারা অনুমতি না নিয়ে সভা করায় তাদের আটক করা হয়। এ ঘটনা প্রবাসী বাংলাদেশিদের জন্য বিব্রতকর। আমরা আশা করি, প্রবাসীরা যে দেশে থাকেন, তারা সেখানের নিয়ম-কানুন মেনে চলবেন।”


উল্লেখ্য, জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের এমপি খাদিজাতুল আনোয়ার সনিকে রাজনৈতিক সভা-সমাবেশ করার অভিযোগে গত ১ আগস্ট রাতে রয়্যাল ওমান পুলিশের সিআইডির একটি দল আটক করে। ওমানের আইন অনুযায়ী কোনো বিদেশি নাগরিক অনুমতি ছাড়া সেদেশে সভা-সমাবেশ করতে পারেন না।


জেবি/এসবি