ঢাকা জেলা প্রশাসন উদ্যোগে শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপিত


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৮:৩৪ অপরাহ্ন, ৫ই আগস্ট ২০২৩


ঢাকা জেলা প্রশাসন উদ্যোগে শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপিত
কথা বলছেন ঢাকা জেলা প্রশাসক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্যপুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে বিয়াম ফাউন্ডেশন,  ইস্কাটন মিলনায়তনে জেলা প্রশাসন, ঢাকার উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।।


শনিবার (৫ আগস্ট) বিকাল ০৩টা ৩০ মিনিটে এই আলোচনাসভার আয়োজন করা হয়। 


আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা প্রশাসক আনিসুর রহমান,  বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো আসাদুজ্জামান,  সিভিল সার্জন ডা: আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান ও বীর মুক্তিযোদ্ধা শফিকুর রহমান শহীদ।


আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল ক্রীড়া ও সংস্কৃতিতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখার পাশাপাশি বঙ্গবন্ধুর স্বাধীনতা আন্দোলনেও গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছেন।  এ প্রজন্মের ছাত্রছাত্রীরা আমাদের চেয়ে বেশি সৌভাগ্যবান তারা শেখ কামাল তথা মুক্তিযুদ্ধের সঠিক তথ্য জানতে পারছেন,  আমাদের সময় এ সুযোগ ছিলো না। 


তিনি আরও  বলেন, ভৌগোলিক স্বাধীনতার পাশাপাশি শেখ কামাল এদেশের মানুষের সাংস্কৃতিক ও সৃজনশীল মনন প্রতিষ্ঠার সংগ্রাম শুরু করেছিলেন। 


বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন, স্বাধীনতা বিরোধী পুরানো শুকুনেরা আবার স্বাধীনতা সার্বভৌমত্বকে কামছে ধরতে চাচ্ছে, আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে তা প্রতিহত করতে হবে। 


আলোচনা সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক), ঢাকা  কাজী হাফিজুল আমিন।  পরে সভায় যুব ও ক্রীড়া অধিদপ্তরের উদ্যোগে ০৮জন উদ্যোক্তাকে যুব উন্নয়ন ঋণ প্রদান করা হয় ও ছাত্র- ছাত্রীদের মাঝে বৃক্ষ বিতরণ করা হয়। 


উক্ত সভায় জেলা প্রশাসনের সকল স্তরের  কর্মকর্তা কর্মচারী , জেলার অন্যান্য দফতরের দফতর প্রধানগণ,  ঢাকা জেলার বীর মুক্তিযোদ্ধা,  শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র শিক্ষকগণ উপস্থিত ছিলেন।


জেবি/এসবি