জেলা আ. লীগের কমিটিতে সখীপুর উপজেলা থেকে স্থান পেলেন যারা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১০:১৩ পূর্বাহ্ন, ৯ই আগস্ট ২০২৩


জেলা আ. লীগের কমিটিতে সখীপুর উপজেলা থেকে স্থান পেলেন যারা
আ. লীগের কমিটিতে সখীপুর উপজেলা থেকে স্থান পেলেন যারা

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সম্মেলনের প্রায় দীর্ঘ নয় মাস পর অনুমোদন দেওয়া হলো টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি। বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে সোমবার (৭ আগস্ট) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাক্ষরিত এ কমিটি ঘোষণা করা হয়। 


অনুমোদিত টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে সখীপুর উপজেলা থেকে সদস্য নির্বাচিত হলেন চারজন। রাজনৈতিক পদচরণায় তাদের রয়েছে নানা অর্জন।কমিটিতে স্থান পাওয়া ওই চারজন হলেন- বুয়েট ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদ, সখীপুর উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা কুতুব উদ্দিন আহমেদ, সখীপুর পৌরসভার মেয়র, বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ ও সখীপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য ডাক্তার জাকিয়া ইসলাম জ্যোতি।


ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদ বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদক, তথ্য ও গবেষণা বিষয়ক উপকমিটির সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেছেন।বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। ইতিপূর্বেও তিনি টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) আসন থেকে সংসদ সদস্য পদপ্রার্থী ছিলেন। আগামী দ্বাদশ সংসদ নির্বাচনেও তিনি সংসদ সদস্য পদপ্রার্থী প্রার্থী হিসেবে মনোনয়ন প্রত্যাশী।


বীর মুক্তিযোদ্ধা কুতুব উদ্দিন আহমেদ দীর্ঘদিন সখীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি অবিভক্ত যাদবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন।


বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ টানা তিন মেয়াদে সখীপুর পৌরসভার মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি অবিভক্ত গজারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন।


ডাক্তার জাকিয়া ইসলাম জ্যোতি একজন তরুণ ব্যক্তিত্ব ও মানবিক ডাক্তার হিসেবে পরিচিত। রাজনৈতিক কর্মকান্ডে তার অংশগ্রহণ চোখে পরার মত। তিনি টাঙ্গাইল জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সখীপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য হিসেবেও দায়িত্ব পালন করছেন। সখীপুর উপজেলা থেকে তিনিই প্রথম নারী যিনি জেলা আওয়ামী লীগ কমিটিতে স্থান করে নিয়েছেন। টাঙ্গাইল জেলা ও সখীপুর উপজেলার রাজনীতিতে নারীদের উৎসাহিত করতে প্রশংসনীয় ভূমিকা রেখেছেন তিনি।


উল্লেখ : বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে গতকাল সোমবার (৭ আগস্ট) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাক্ষরিত ৭৪ সদস্য বিশিষ্ট এ কমিটি (২০২৩-২০২৬) ঘোষণা করা হয়।  নয় মাস আগে সম্মেলনে কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে পুনরায় বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান খাঁন ফারুক জেলা আওয়ামী লীগের সভাপতি ও সখীপুর উপজেলার সন্তান, বীরমুক্তিযোদ্ধা অ্যাড. জোয়াহেরুল ইসলাম এমপি সাধারণ সম্পাদক নির্বাচিত হয়।


জেবি/এসবি