বাল্যবিয়ে ও সাইবার ক্রাইম রোধে শিক্ষার্থীদের সাথে ওসির মতবিনিময়


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:২০ অপরাহ্ন, ১০ই আগস্ট ২০২৩


বাল্যবিয়ে ও সাইবার ক্রাইম রোধে শিক্ষার্থীদের সাথে ওসির মতবিনিময়
মতবিনিময় সভা

মাদারীপুরের শিবচরের  শিক্ষার্থীদের সাথে শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আনোয়ার হোসেনের সচেতনতামূলক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 


এসময় শিক্ষার্থীদের ইভটিজিং, বাল্যবিয়ে রোধ, সাইবার ক্রাইমসহ সামাজিক নানা বিষয়ে সচেতন করা হয়।


বৃহস্পতিবার(১০ আগষ্ট) সকালে স্থানীয় শেখ ফজিলাতুন্নেছা সরকারি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের হলরুমে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। 


জানা গেছে, বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে জঙ্গিবাদ, মাদক, সাইবার ক্রাইম, ইভটিজিং এবং বাল্য বিয়ে নিয়ে সচেতন করতে শিবচর থানা পুলিশের টিম বিভিন্ন স্কুল-কলেজে গিয়ে এই কার্যক্রম পরিচালনা করছে। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার সকাল সাড়ে দশটার দিকে বিদ্যালয়ের শিক্ষার্থী-শিক্ষক -অভিভাবক ও সংশ্লিষ্টদের নিয়ে আইনশৃঙ্খলা বিষয়ক মত বিনিময় করেন ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.আনোয়ার হোসেন। 


এসময় শিক্ষার্থীদের সাথে লেখাপড়ার মান উন্নয়ন, ছাত্রীদের বাল্যবিয়ে রোধে ভূমিকা রাখা, মাদককে না বলা, সাইবার ক্রাইম বিষয়ে সচেতনতা এবং জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চারসহ সামাজিক নানা বিষয়ে সচেতন করতে বক্তব্য রাখেন। এসময় ইন্টারনেট-ফেসবুক ব্যবহারে সচেতন হতে সতর্কতামূলক দিকনির্দেশনা দেন ওসি আনোয়ার হোসেন।


শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আনোয়ার হোসেন বলেন,'শিক্ষার্থীদের নানা বিষয়ে সচেতন করতে এবং তাদের দিক-নির্দেশনামূলক পরামর্শ দেয়া হয়। আমরা উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে সরাসরি শিক্ষার্থীদের সাথে এভাবে সভা করছি। এতে করে শিক্ষার্থীরা সচেতন হচ্ছে। তারা তাদের পরিবার ও আশেপাশের লোকজনদেরও সচেতন করতে পারবে। যাতে করে অপরাধ কমিয়ে আনা সম্ভব বলে আশা করি।'


এসময় বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ইফতেখারুজ্জামান লিটন,সিনিয়র সহকারী শিক্ষক প্রশান্ত রাহাসহ, অভিভাবক, থানা পুলিশের সদস্য ও ছাত্র ছাত্রীরা  উপস্থিত ছিলেন।


আরএক্স/