গ্যাস না পেয়ে তিতাস অফিস ঘেরাও করে বিক্ষোভ এলাকাবাসীর


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:০৯ অপরাহ্ন, ১৩ই আগস্ট ২০২৩


গ্যাস না পেয়ে তিতাস অফিস ঘেরাও করে বিক্ষোভ এলাকাবাসীর
তিতাস অফিস ঘেরাও করে বিক্ষোভ

সাভারে নিরবচ্ছিন্ন আবাসিক গ্যাস না পাওয়ায়  তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন আঞ্চলিক অফিস ঘেরাও করে বিক্ষোভ করেছে এলাকাবাসী।


রবিবার (১৩ আগস্ট) দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কের শিমুলতলা এলাকার সাভারের তিতাস গ্যাস এন্ড ট্রান্সমিশনের আঞ্চলিক অফিস ঘেরাও করে সাভারের তেতুলঝোরা ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ৮ গ্রামের গ্রাহকরা।


বিক্ষোভকারীরা জানান, দীর্ঘদিন ধরে তেঁতুলঝোড়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের পানপাড়া, নয়াপাড়া, দত্তপাড়া, ভাওয়ালিয়াপাড়া, কুটিবাড়ি, মাঝিপাড়া ও কৃষ্ণনগর এলাকায় গ্যাস সংকট তীব্র আকার ধারন করেছে। আমাদের ভাড়াটিয়ারা বাসা ছেড়ে চলে যাচ্ছেন। সকালে না খেয়ে অফিসে যেতে হচ্ছে। অনেকে হোটেলে খেয়ে অনেক কষ্টে অফিস করছেন। বার বার গ্যাস অফিসে অভিযোগ ও যোগাযোগ করে সুফল মিলছে না। এর আগেও তিতাস অফিস ঘেরাও করে অবস্থান নিয়েছিল গ্রাহকরা। গ্যাস দেওয়ার আশ্বাসে অবস্থান কর্মসূচী তুলে নেওয়া হয়। কিন্তু তিতাস অফিস তাদের দেওয়া কথা রাখেনি। গ্যাস না দিয়ে শুধু শুধু আমাদের কাছ থেকে বিল নেওয়া হচ্ছে। গ্যাস না দিলে আমরা লাগাতার কর্মসূচী ঘোষণা করবো।


তেঁতুলঝোড়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য মিন্টু মিয়া জানান, গ্রাহকরা তাদের যৌক্তিক দাবি নিয়ে তিতাস অফিস ঘেরাও করে অবস্থান নিয়েছিলেন। বর্তমানে গ্রাহকরা অবস্থান কর্মসূচী তুলে নিয়েছেন। আমিও চাই গ্রাহকদের নিরবচ্ছিন্নভাবে গ্যাস সরবরাহ করা হোক। 


তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের সাভার আঞ্চলিক কার্যালয়ের ব্যবস্থাপক ইঞ্জিনিয়ার আবু সালেহ মোহাম্মদ খাদেমুদ্দিন বলেন, ওই এলাকায় গ্রাহকরা গ্যাস পাচ্ছিলেন না। তারা আমাদের সাথে কথা বলতে এসেছিলেন। তারা আশ্বস্ত হয়েছেন। আসলে গ্যাস সরবরাহের তুলনায় চাহিদা বেশি থাকায় গ্যাস সংকট দেখা দিয়েছে। সেখানে গ্যাস না পাওয়ার কারন উদঘাটন করে আমরা সমাধানের চেষ্টা করবো।


এ ব্যাপারে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের সাভার আঞ্চলিক কার্যালয়ের ডেপুটি জেনারেল ম্যানেজার অজীত চন্দ্র দেব বলেন, ঐ এলাকার বিভন্ন ওয়াশিং ফ্যাক্টরি গ্যাস টানার মেশিন দিয়ে অবৈধ ভাবে  গ্যাস সরবরাহ করে থাকে এজন্য সেই এলাকার আবাসিক বাড়িগুলো নিরবিচ্ছিন্ন ভাবে গ্যাস পাচ্ছে না। এছাড়া সাভারে কিছুটা গ্যাস সংকটের কারণেও এই সমস্যার সৃষ্টি হচ্ছে, আমরা সাত দিনের মধ্যে এই সমস্যার সমাধানের চেষ্টা করব। আপনারা জনপ্রতিনিধিরা ও এলাকাবাসী সকলে আমাদের  পাশে থাকবেন


আরএক্স/