বৃষ্টিপাতের প্রবণতা কমতে পেতে পারে


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ১১:৪৭ পূর্বাহ্ন, ১৬ই আগস্ট ২০২৩


বৃষ্টিপাতের প্রবণতা কমতে পেতে পারে
ফাইল ছবি

দেশে কয়েক দিন ধরেই থেমে থেমে বৃষ্টি হচ্ছে। ফলে কয়েক জেলায় বন্যার পরিস্থিতি দেখে দিয়েছে। তবে চালমান এই বৃষ্টিপাত কমে আসবে বলে জানিয়েছে আবহাওয়া অদিধফতর। 


বুধবার (১৬ আগস্ট) আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ সই করা সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার জন্য দেয়া এক পূর্বাভাসে এ তথ্য জানানো হয়। 


এতে বলা হয়েছে, মৌসুমি বায়ুর অক্ষ ভারতের পাঞ্জাব, হরিয়ানা, হিমাচল, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।


আরও পড়ুন: সাঈদীকে সেবা দেওয়া চিকিৎসককে হত্যার হুমকি


এর প্রভাবে চট্টগ্রাম, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং খুলনা, রাজশাহী, ঢাকা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও ভারি থেকে অতিভারি বর্ষণ হতে পারে।


আরও পড়ুন: সংসদ নির্বাচনের ভোটকেন্দ্রের খসড়া প্রকাশ আজ


আগামী ৩ দিনে বৃষ্টিপাতের প্রবণতা কমতে পেতে পারে বলে বিজ্ঞপ্তিতে জানিয়েছে আবহাওয়া অদিধফতর। তবে এ সময়ে সারা দেশে দিনে ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও পূর্বাভাসে জানানো হয়েছে।


জেবি/এসবি