উখিয়া-টেকনাফে বাহিনী প্রধান রাসেলসহ গ্রেফতার ৭


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:৫০ অপরাহ্ন, ১৬ই আগস্ট ২০২৩


উখিয়া-টেকনাফে বাহিনী প্রধান রাসেলসহ গ্রেফতার ৭
রাসেলসহ গ্রেফতারকৃত ৭ আসামি

কক্সবাজারের উখিয়া-টেকনাফ কেন্দ্রিক ডাকাতি, অপহরণ, মানবপাচার, মাদক পাচার, ধর্ষণ সহ নানা অপরাধের সশস্ত্র বাহিনী প্রধান রাসেল সহ ৭ জনকে গ্রেফতার করেছে র‌্যাব ১৫। এসময় বিপুল পরিমাণ অস্ত্র, গুলি, ইয়াবা সহ নানা সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।


মঙ্গলবার (১৫ আগস্ট) রাত সাড়ে ৮ টা থেকে ভোর পর্যন্ত উখিয়ার পালংখালী ইউনিয়নের তেলখোলা বটতলী গহীন পাহাড়ী এলাকায় এই অভিযান চালানো হয়।


বুধবার দুপুরে কক্সবাজারস্থ র‌্যাব ১৫ এর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন র‌্যাব ১৫ এর ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর সৈয়দ সাদিকুল হক।


গ্রেফতারকৃতরা হলেন, উখিয়ার থাইংখালী এলাকার মৃত শেখ হাবিবুর রহমানের ছেলে শেখ রাসেল (৩২), টেকনাফের রঙ্গিখালী এলাকার দুদু মিয়ার ছেলে  মো. ছলিম (৩৮), একই এলাকার কবির আহমদের ছেলে নুরুল আমিন (৪২), নুরুল আমিনের ছেলে কায়সার উদ্দিন (২০), মৃত দিল মোহাম্মদের ছেলে মো. সাদেক হোসেন (৩০), টেকনাফের কাঞ্জর পাড়া এলাকার নুরুল ইসলামের ছেলে সাহাব উদ্দিন (২৫), উখিয়ার থাইংখালী এলাকার আবদুর শরিফের ছেলে নুরুল হাকিম (৪০)।


অভিযানস্থল থেকে ৬টি দেশীয় তৈরী একনলা বড় বন্দুক, ২টি এলজি, ১২ রাউন্ড শর্টগানের কার্তুজ, ৭ রাউন্ড রাইফেলের তাজা কার্তুজ ও ১ রাউন্ড খালি কার্তুজ, ১টি রামদা, ২০ হাজার ইয়াবা এবং ৪টি বাটন মোবাইল ফোন উদ্ধার করা হয়।


গ্রেফতারের মধ্যে রাসেলের বিরুদ্ধে ডাকাতি, অপহরণ, মাদক, মারামারি, অস্ত্রসহ বিভিন্ন অপরাধে ১৫টির অধিক মামলা, মো. ছলিমের বিরুদ্ধে ৩ টি, নুরুল আমিনের বিরুদ্ধে ৫ টি, সাদেক হোসেনের বিরুদ্ধে ৬ টি, সাহাব উদ্দিনের বিরুদ্ধে ৩ টি এবং নুরুল হাকিমের বিরুদ্ধে ৩ টির অধিক মামলা রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।


সংবাদ সম্মেলন র‌্যাব ১৫ এর ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর সৈয়দ সাদিকুল হক জানিয়েছেন, রাসেল সশস্ত্র একটি বাহিনী করে নানা অপরাধের সাথে সংযুক্ত রয়েছে। ইতিমধ্যে রাসেল বাহিনীর সদস্যরা র‌্যাব, পুলিশ, বনবিভাগ সহ আইন শৃঙ্খলা বাহিনীর উপর হামলা ও গুলি বর্ষণ করেছিল। 


তার অবস্থান নিশ্চিত হওয়ার পর র‌্যাব গহীন পাহাড়ে অভিযান চালায়। এসময় ৭ জনকে গ্রেফতার করে অস্ত্র, ইয়াবা সহ অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়। এর আগে গত ২১ সেপ্টেম্বর উখিয়ার ইউএনওর নেতৃত্বে অভিযানে তার আস্তানা থেকে অবৈধ অস্ত্র উদ্ধার করেছিল।


গ্রেফতারদের মামলা করে উখিয়া থানায় সোপর্দ করার প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।


আরএক্স/