শিবচরে গৃহবধুর শরীরের এসিড নিক্ষেপ, অভিযোগ প্রাক্তন স্বামীর বিরুদ্ধে


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:০০ অপরাহ্ন, ১৭ই আগস্ট ২০২৩


শিবচরে গৃহবধুর শরীরের এসিড নিক্ষেপ, অভিযোগ প্রাক্তন স্বামীর বিরুদ্ধে
সাদিয়া-আলমগীর

মাদারীপুরের শিবচরে এক গৃহবধুর শরীরে এসিড নিক্ষেপের অভিযোগ উঠেছে প্রাক্তন স্বামীর বিরুদ্ধে। নিক্ষেপ করা এসিডে ওই গৃহবধুর মাথা মুখমন্ডলসহ শরীরের বিভিন্ন অংশ পুড়ে গেছে। আশঙ্কাজনক অবস্থায় তাকে রাজধানী ঢাকায় শেখ হাসিনা বার্ণ ইউনিটে ভর্তি করা হয়েছে। 


বুধবার (১৬ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে শিবচর উপজেলার মাদবরেরচরে গৃহবধুর বাড়িতেই ঘটে এ ঘটনা। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শণ করেছে পুলিশ। এই ঘটনায় আলমগীর হোসেন নামে একজনকে আটকও করা হয়েছে।


স্বজনরা জানায়, ৪ বছর আগে শিবচর উপজেলার মাদবরচরের সিরাজ শিকদারের ছেলে স্পিডবোট চালক সুমন শিকদারের (২৬) সাথে লিটু হাওলাদারের মেয়ে সাদিয়া আক্তারের (২০) বিয়ে হয়। তাদের ঘরে এক শিশু কন্যা সন্তানের জন্মও হয়। 


পারিবারিক কলহের জেরে সম্প্রতি তাদের বিবাহবিচ্ছেদ হয়। কিন্তু তালাক হওয়ার পরও সুমন দফায় দফায় সাদিয়ার বাবারবাড়িতে হামলা চালাতো। 


এ নিয়ে সাদিয়া থানায় অভিযোগ করলে শিবচর থানার এসআই ইজারত হোসেনকে দায়িত্ব দেয়া হয়। পুলিশ সুমনের বাড়িতে গিয়ে তাকে শাসিয়েও আসে। পরে সাদিয়ার অন্যত্র বিয়ে ঠিক হয়। 


এই খবরে সুমন খুব ক্ষিপ্ত হয়ে উঠে। এরই জেরে সুমন তার লোকজন নিয়ে সাদিয়ার বাড়িতে গিয়ে শরীরের এসিড ছুঁড়ে মারে। পরে পালিয়ে যায় অভিযুক্তরা। 


এসিডে সাদিয়ার মাথা, মুখমন্ডলসহ শরীরের বিভিন্ন অংশ মারাত্মকভাবে পুড়ে যায়। স্বজনরা সাদিয়াকে উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা শেষে রাজধানী ঢাকার শেখ হাসিনা বার্ণ ইউনিটে প্রেরন করে। 


এই ঘটনার বিচার দাবি করেছেন সাদিয়ার পরিবার ও এলাকাবাসী। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে পুলিশ।


শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক ডা. আশিকুর রহমান জানান, ওই গৃহবধুর শরীরের এসিড নিক্ষেপের বিভিন্ন স্থান পুড়ে গেছে। উন্নত চিকিৎসার জন্য রাজধানী ঢাকায় প্রেরণ করা হয়েছে।


মাদারীপুরের সিনিয়র সহকারী পুলিশ সুপার আনিসুর রহমান মুঠোফোনে জানান, প্রাথমিকভাবে এসিড নিক্ষেপের ঘটনার সত্যতা পাওয়া গেছে। এই ঘটনায় আলমগীর হোসেন নামে একজনকে আটক করা হয়েছে। বাকিদের ধরতে অভিযান চলছে। 


আরএক্স/